বিএনপি জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে যশোরে যুবলীগের বিক্ষোভ সমাবেশ

সারাদেশে বিএনপি-জামায়াতের নৈরাজ্য, তান্ডব ও পুলিশের উপর হামলার প্রতিবাদে যশোরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে যুবলীগ। শুক্রবার বিকালে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি বের হয়। পরে বিভিন্ন সড়ক ঘুরে চৌরাস্তায় গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক যুবলীগ নেতা আনোয়ার হোসেন বিপুল বলেন, হঠাৎ করে বিএনপি-জামায়াত যশোরসহ সারাদেশে তান্ডব চালানোর চক্রান্ত করছে। ইতিমধ্যে দেশের কিছু জায়গায় পুলিশের উপর হামলা করেছে। তারা দেশকে অস্থিতিশীল করতে চায়। তবে যশোরে আমরা তাদের কোন তান্ডব চালাতে দেবো না। তাদের সব ষড়যন্ত্র আমরা রাজপথে মোকাবেলা করবো।

তিনি আরো বলেন, যশোরে তরিকুল ইসলামের স্ত্রী জেলা বিএনপির আহ্বায়ক নার্গিস বেগম পাঁচাত্তরের ১৫ আগস্টের মর্মান্তিক ঘটনাকে প্রকৃতির নিয়মে হয়েছে বলে বক্তব্য দিয়েছে। তার ছেলে বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অমিত ফেসবুক লাইভে গৃহযুদ্ধের ডাক দিয়েছে। তারা তাদের বক্তব্য প্রত্যাহার না করলে আমরা নার্গিস বেগম ও অমিত ইসলামকে প্রকৃতির নিয়মে যশোর থেকে বিতাড়িত করবো। প্রকৃতির নিয়ম কাকে বলে যশোর জেলা যুবলীগ তাদের শিখিয়ে দেবে।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে আরো অংশ নেন জেলা যুবলীগের সহ-সভাপতি সৈয়দ মেহেদী হাসান, যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ রফিকুল ইসলাম রফিক, প্রচার সম্পাদক ও পৌর কাউন্সিলর শেখ জাহিদ হোসেন মিলন, কাউন্সিলর রাজিবুল আলম, শাহেদ হোসেন নয়ন, অর্থ সম্পাদক ফিরোজ আলম, স্বাস্থ্য সম্পাদক মারুফ হোসেন বিপুল, ত্রাণ ও পুনঃবাসন সম্পাদক কাজী তৌফিকুল ইসলাম শাপলা, শ্রম ও কল্যাণ সম্পাদক কামরুজ্জামান মামুন, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক উপ-প্রচার সম্পাদক মেজবাহ উদ্দিন, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জাবের হোসেন জাহিদ, বিএম জাকির হোসেন, শফিকুল ইসলাম সোহাগ, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক শাহজান কবির শিপলু, আহসানুল করিম রহমান, মাহাবুবুল আলম বিদ্যুৎ, শরিফ এ মাসউদ হিমেল, পরিবেশ বিষয়ক সম্পাদক সুমন অধিকারী, সাবেক সহ-সম্পাদক মেহেদী হাসান শান্তি, সাবেক উপ-শিক্ষা ও পাঠচক্র সম্পাদক রেযোয়ান হোসেন মিথুন, সাবেক উপ-দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম বনি, বর্তমান সহসভাপতি রুহুল কুদ্দুস, যবিপ্রবি ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক একরামুল কবির দ্বীপ, শহর ছাত্রলীগের সদস্য ওসমানুজ্জামান সাকিব, শহর মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আব্দুল কাদের, সাধারণ সম্পাদক তছিকুর রহমান রাসেল প্রমুখ।