যশোরে পুলিশ কনস্টেবলের বিরুদ্ধে ফের যৌতুক মামলা স্ত্রীর

police

যশোরে পুলিশ কনস্টেবল মাসুম রেজার বিরুদ্ধে আবারও যৌতুক দাবির অভিযোগে যশোর আদালতে মামলা করেছেন তার স্ত্রী। মঙ্গলবার যশোর সদরের আবাদ কচুয়া গ্রামের মৃত লুৎফর রহমানের মেয়ে তানিয়া খাতুন এ মামলা করেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল ইসলাম অভিযোগটি আমলে নিয়ে আসামির প্রতি সমন জারির আদেশ দিয়েছেন। মাসুম রেজা যশোর সদরের কিসমত রাজাপুর গ্রামের মৃত আব্দুল মান্নানের ছেলে। তিনি বর্তমানে বাগেরহাট সদরের বালিয়াডাঙ্গা পুলিশ ক্যাম্পে কর্মরত আছেন।

মামলার অভিযোগে জানা গেছে, ২০১৮ সালের ২৫ ডিসেম্বর আসামি মাসুম রেজা পারিবারিক ভাবে তানিয়া খাতুনকে বিয়ে করেন। সংসার করা কালে মাসুম যৌতুকের দাবিতে তার স্ত্রীর উপর মানসিক ও শারিরীক নির্যাতন শুরু করে। যৌতুক আদায়ে ব্যর্থ হয়ে মাসুম তার স্ত্রীকে পিতার বাড়ি তাড়িয়ে দেন। এ ব্যাপারে আদালতে মামলা করলে মাসুম বিষয়টি মীমাংসা করে মামলা প্রত্যাহার ও স্ত্রীকে নিয়ে আবার সংসার শুরু করেন।

কয়েক মাস যেতে না যেতে মাসুম ফের ১০ লাখ টাকা যৌতুক এনে দিতে বলে তার স্ত্রীকে। যৌতুকের টাকা দিতে অপারগতা প্রকাশ করায় গত ২০ জুন মাসুম তার স্ত্রীকে পিতার বাড়ি তাড়িয়ে দেন। গত ২১ আগস্ট মাসুমকে ডেকে বিষয়টি মীমাংসার চেষ্টা করে ব্যর্থ হয় তানিয়ার পরিবার। অবশেষে তানিয়া খাতুন তার পুলিশ স্বামীর বিরুদ্ধে আদালতে এ মামলা করেছেন।