যশোর জেলা বিএনপি’র প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

যশোরে বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত বলেছেন, বিএনপি জনগণের যৌক্তিক দাবি আদায়ের জন্য রাজপথে নেমে এসেছে। শান্তিপূর্ণ কর্মসূচিতে যারা গুলি এবং সন্ত্রাসী হামলা চালিয়ে গণতন্ত্রকামী মানুষকে হত্যা ও রক্তাক জখম করছে। সেই রক্তের প্রতিটি বিন্দুর কনার হিসাব তাদের দিতে হবে।

রাজধানীর পল্লবীসহ দেশব্যাপী বিএনপির চলমান শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের গুলিবর্ষণ ও আওয়ামী সন্ত্রাসীদের নৃশংস হামলার প্রতিবাদে জেলা বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপি কার্যালয়ের সামনে অনুুষ্ঠিত প্রতিবাদ সমাবেশটি নেতাকর্মীদের ব্যাপক উপস্থিতির মধ্য দিয়ে জনসমাবেশে রূপ নেয়। সমাবেশে অনিন্দ্য ইসলাম অমিত আরও বলেন, সরকারের দুর্বল ও নতজানু পররাষ্ট্রনীতির কারণে মিয়ানমার দুঃসাহস দেখিয়ে সিমান্তে মর্টার শেল নিক্ষেপ করছে। সেখানে ভীতিকর অবস্থা বিরাজ করছে। যেটি দেশের স্বাধীনতা স্বার্বভৌমত্বের জন্য হুমকি স্বরূপ। সেখানে জনবিচ্ছিন্ন এই সরকারের কার্যকর প্রতিবাদ করার সামর্থ্য নেই। আর বিএনপির মোমবাতি প্রজ্জ্বলনের মত নিরীহ এবং শান্তিপূর্ণ কর্মসূচি সহ্য করার মত চরিত্র আওয়ামীলীগের নেই। যে কারণে তাদের দলীয় সন্ত্রাসী দিয়ে হামলা চালিয়ে বিএনপি নেতাকর্মীদের রক্তাক্ত করেছে। কিন্তু আমরা বলতে চাই, জনগণকে সাথে নিয়ে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা করবো। তিনি বলেন, কোন পেশি শক্তির ভয় দেখিয়ে লাভ নেই। আমাদের শক্তির জায়গা জনগণ। সেই জনগণকে সাথে নিয়ে রাজপথে আছি।

রাজপথে থেকেই এই কতৃত্ববাদী সরকারেরর পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করবো ইসশাল্লাহ। প্রতিবাদ সমাসেশে সভাপতির বক্তৃতায় জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নাার্গিস বেগম বলেন,নানা বিধ চক্রান্তের মাধ্যমে ক্ষমতা দখল করে জনগণের ওপর দীর্ঘ দিন ধরে জগদ্দল পাথরের মত চেপে বসা এই সরকারের বিরুদ্ধে সমগ্র জনগণ আজ ফুঁসে উঠেছে। তাদের অবৈধ ক্ষমতার মসনদ নড়বড়ে হয়ে গেছে। সেই অবৈধ মসনদ ধরে রাখতে তারা নৈরাজ্যের পথ বেছে নিয়েছে। বিএনপিকে তার লক্ষ্য থেকে সরানো যাবে না। সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, নগর বিএনপির সভাপতি রফিকুল ইসলাম চৌধুরী মুল্লুক চাঁদ, সাধারণ সম্পাদক এহসানুল হক সেতু, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আঞ্জুরুল হক খোকন, জেলা মহিলা দলের সভাপনেত্রী রাশিদা রহমান প্রমুখ।