বেনাপোলে বিজিবির বিরুদ্ধে দিনমজুরকে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ

যশোরের বেনাপোলে বিজিবির বিরুদ্ধে সোহাগ মিয়া (৩৫) নামে এক দিনমজুরকে মাদকের মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ উঠেছে। ওই দিনমজুরের স্ত্রী রিমা বেগম আজ দুপুরে প্রেসক্লাব যশোরে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন। একই সাথে তারা ‘মিথ্যা মামলা’ প্রত্যাহার ও তার মুক্তি দাবি করেছেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রিমা বেগম বলেন, তার স্বামী সোহাগ মিয়া ওরফে বড় বাবু শার্শা উপজেলার সাতমাইল (বাগআঁচড়া) এলাকার বাসিন্দা এবং স্থানীয় গরুর হাটে দিনমজুর হিসেবে কাজ করেন। গত ১৪ সেপ্টেম্বর গভীররাত থেকে পরদিন সকাল ১১ টা পর্যন্ত বিজিবি সদস্যরা তাদের বাড়িতে স্বর্ণের বার উদ্ধারের নামে অভিযান চালায়। সেইসময় তারা বাড়িতে কোন কিছু না পেলেও সোহাগকে ধরে নিয়ে নির্যাতন করে। এরপর ১৫ সেপ্টেম্বর সন্ধ্যায় বিজিবি সোহাগকে ইয়াবা, ফেনসিডিল ও গাঁজাসহ আটক দেখিয়ে মামলা করে। এমনকি ওই মামলায় সোহাগের ছোট ভাই মিলনসহ মোট চারজনকে আসামি করা হয়েছে।

সংবাদ সম্মেলনে রিমা বেগম তার স্বামীর মুক্তি ও মিথ্যা অভিযোগে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানান।
প্রসঙ্গত, গত ১৬ সেপ্টেম্বর বেনাপোল বিওপি (বিজিবি) ৪৯/ডি কোম্পানির জেসিও-৮০৭৮ সুবেদার মো. আহসান উল্লাহ বাদী হয়ে বেনাপোল থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নম্বর ২২/১৬.০৯.২০২২।
মামলায় উল্লেখ করা হয়েছে, ১৫ সেপ্টেম্বর রাত ৮.২০ মিনিটের দিকে বেনাপোল থেকে যশোরের দিকে যাওয়া একটি প্রাইভেট কার তল্লাশিকালে সেখানে থাকা চারজন দৌড়ে পালানোর সময় সোহাগ হোসেন ওরফে বড় বাবুকে আটক করা হয়। এরপর গাড়িতে থাকা ১০০ বোতল ফেনসিডিল, ইয়াবা স্বদৃশ গোলাপী ট্যাবলেট ৪,৯৬৫ পিস, চার কেজি গাঁজা, কাঁটাতার কাটার কাইচি, সোনা প্যাকিং করার ম্যাটেরিয়াল ও প্রাইভেট কারটি জব্দ করা হয়।