যশোরে সনাতনী বিতর্ক, কুইজ ও বাংলা বানান শুদ্ধিকরণ প্রতিযোগিতা অনুষ্ঠিত

মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশন বাংলাদেশ এর আয়োজনে যশোর কালেক্টরেট স্কুলে অনুষ্ঠিত হলো সনাতনী বিতর্ক, কুইজ ও বাংলা বানান শুদ্ধিকরণ প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরনী ২০২২।
অনুষ্ঠানের প্রধান অতিথি হিসবে উপস্থিত ছিলেন যশোরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ তমিজুল ইসলাম খান। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন দৈনিক গ্রামের কাগজের প্রকাশক ও সম্পাদক ও এমএমডিএফবিডি এর উপদেষ্টা মবিনুল ইসলাম মবিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেসক্লাব যশোরের সম্পাদক এস এম তৌহিদুর রহমান, যশোর কালেক্টরেট স্কুল এর অধ্যক্ষ মোঃ মোদাচ্ছের হোসেন, বিশিষ্ট শিক্ষাবিদ ড. মুস্তাফিজুর রহমান ও মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশন বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা মোঃ জহির ইকবাল।
অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন এমএমডিএফবিডি’র চেয়্যারম্যান বায়জিদ মাহামুদ অভি। যশোর কালেক্টরেট স্কুলের দুইশত শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশগ্রহন করে। বাংলা বানান শুদ্ধিকরণ, কুইজ প্রতিযোগিতা ও সনাতনী বিতর্ক প্রতিযোগিতায় বিতার্কিক দল অংশগ্রহন করে।
বাংলা বানান শুদ্ধিকরণ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছে তাওফিকা আহম্মেদ তোড়া, দ্বিতীয় স্থান মায়িশা ফাহমিদ ও তৃতীয় স্থান তাসনিম। কুইজ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছে অর্জন দেব শিকদার দ্বিতীয় স্থান তাসফিয়া জান্নাত মিম ও তৃতীয় স্থান নাহিদ কামাল। সনাতনি বিতর্ক প্রতিযোগিতায় আটটি দলের মধ্যে দুটি দল ফাইনাল পর্বে ওঠে। দুইটি দলের মধ্যে চুড়ান্ত পর্বে বিপক্ষ দল জয় লাভ করে। চ্যাম্পিয়ান দল, রানার্স আপ দলের মাঝে ক্রেস্ট প্রদান করেন প্রধান অতিথি। সনাতনি বিতর্কে শ্রেষ্ঠ বক্তা হবার গৌরব অর্জন শেখ নিশাত নাজিয়া। সভাপতির বক্তব্য শেষে প্রতিযোগিদের পুরষ্কার বিতরণ করা হয়। গ্রুপ ফটোসেশনের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘোষণা করা হয়। অনুষ্ঠানটি সঞ্চলনা করেন এমএমডিএফবিডির সভাপতি শ্রাবনী আক্তার বন্যা।