বেনাপোলে পৃথক অভিযানে ৩ কেজি স্বর্ণ সহ আটক ২

ভারতে পাচারের সময় বেনাপোলে পৃথক অভিযানে ২,৪৩.৯৪০০০ টাকা মুল্যের ৩ কেজি ১৬০ গ্রাম ( ১৯ পিছ ) স্বর্ণ, একটি প্রাইভেড কার একটি মোটর সাইকেল সহ দুই পাচারকারীকে আটক করেছে বিজিবি। মঙ্গলবার রাত্রে এ স্বর্ণের চালান আটক হয়।

আটককৃতরা হলো বেনাপোল পোর্ট থানার চোট আঁচড়া গ্রামের ইসমাইল সর্দারের ছেলে কুতুব উদ্দিন আশা (২৮) ও একই থানার নামজগ্রামের মৃত কামাল হোসেনের ছেলে সোহানুর রহমান বিশাল (২৭)।

যশোর ৪৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে, কর্নেল সাহেদ মিনহাজ বলেন, গোপন সংবাদ এর ভিত্তিতে ঢাকা মেট্রো-ল-১৭-৩২৫০ নং পালসার মোটরসাইকেল বেনাপোল এর আমড়াখালী গতিরোধ করলে গাড়িটি না থামিয়ে বেনাপোলের দিকে চলে যায়। এসময় বিজিবি সদস্যরা পিকআপ নিয়ে ধাওয়া করলে মোটরসাইকেলটি মালিপোতা গ্রামে যেয়ে চালক ফেলে রেখে পালিয়ে যায়। গাড়িটি উদ্ধার করে সামনের হেড লাইটের কেসিং এর মধ্যে থেকে ১৮ পিস (২.১০০ ) স্বর্ণের বার উদ্ধার হয়। গাড়ি ও মোটর সাইকেলর মুল্য ১,৬৯,৫০,০০০ টাকা।

অপরদিকে খুলনা ২১ বিজিবি অধিনায়ক লে, কর্ণেল তানভীর রহমান বলেন, বেনাপোল থেকে পুটখালী যাওয়ার পথে মসজিদ বাড়ি চেকপোষ্টে একটি প্রাইভেট কার তল্লাশি করলে পিছনের সিটে পাপোশের নীচে থেকে একটি বড় স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার ওজন ১ কেজি ৬০ গ্রাম। মুল্য ৭৪,৪৪০০০ টাকা।

উভয় স্বর্ণ, মোটরসাইকেল প্রাইভেট কার এবং আসামি বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে সংশ্লিষ্ট ব্যাটালিয়নের অধিনায়করা জানান।