২৪ সালে বঙ্গবন্ধু রেলসেতু চালু হবে: রেলমন্ত্রী

nurul islam sujon
ফাইল ছবি

 

রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, ‘আগামী ২০২৪ সালে বঙ্গবন্ধু রেলসেতু চালু হবে। পার্বতীপুর-ঈশ্বরদী রেলপথকে ডাবল লাইনে রূপান্তর করা হবে। পার্বতীপুর রেলওয়ে স্টেশনকে আধুনিকায়নের মাধ্যমে দৃষ্টিনন্দন ভবন নির্মাণ করা হবে।’ আজ রোববার দুপুরে পার্বতীপুর রেলওয়ে স্টেশনে ডেমু ট্রেনের বাণিজ্যিক যাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রেলপথমন্ত্রী বলেন, ‘কক্সবাজার পর্যন্ত রেলপথ নির্মাণের কাজ শেষ হলেই পঞ্চগড় থেকে কক্সবাজার পর্যন্ত নতুন ট্রেন চালু করা হবে। রেলবহরে যুক্ত হবে আরো আধুনিক নতুন ট্রেন। আমদানিকৃত কোচ দেশে আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে উত্তরের যাত্রীদের।’

 

রেলওয়ের পশ্চিম অঞ্চলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদারের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন সাবেক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান, রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক আরএস মঞ্জুর-উর-আলম চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক বারিউল করিম খান, লালমনিরহাট বিভাগের ডিআরএম আব্দুস সালাম, অতিরিক্ত পুলিশ সুপার মোমিনুল ইসলাম, কেলোকার প্রধান নির্বাহী রফিকুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. হাফিজুল ইসলাম প্রামানিক, সাধারণ সম্পাদক মো. আমজাদ হোসেন।

 

সংসদ সদস্য অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান তাঁর বক্তব্যে রেলের উন্নয়নের কথা তুলে ধরে বলেন, পার্বতীপুর রেলের ভূমি সমস্যার সমাধান করা জরুরি। তিনি স্টেশনকে আধুনিক করা, বিনোদন পার্ক স্থাপন, স্টেশনের দক্ষিণে আরেকটি উড়ালসেতু নির্মাণ করতে মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।