একসঙ্গে শুটিংয়ে ফিরলেন ফেরদৌস ও পূর্ণিমা

অবশেষে শুরু হলো সরকারি অনুদানে নির্মিতব্য সিনেমা ‘আহারে জীবন’র শুটিং। এটি পরিচালনা করছেন ছটকু আহমেদ। এ সিনেমার মাধ্যমে আবারও জুটি বেঁধে অভিনয় করছেন চিত্রতারকা ফেরদৌস ও পূর্ণিমা। সর্বশেষ তারা নঈম ইমতিয়াজ নেয়ামুলের পরিচালনায় ‘গাঙচিল’ ও ‘জ্যাম’ সিনেমায় অভিনয় করেছেন। গতকাল শুরু করেছেন ‘আহারে জীবন’র শুটিং।

ফেরদৌস দীর্ঘ প্রায় ২৫ বছর আগে ছটকু আহমেদের পরিচালনায় ‘বুকের ভেতর আগুন’ সিনেমায় সালমান শাহ’র রিপ্লেসমেন্ট (মুত্যৃজনিত কারণ) হিসাবে অভিনয় করেছেন। এটিই ছিল তার প্রথম সিনেমা। এ প্রসঙ্গে তিনি বলেন,‘ চলচ্চিত্রে আমার গুরু শ্রদ্ধেয় ছটকু ভাই। ক্যারিয়ারের শুরুতে ছটকু আহমেদের কাছেই অভিনয়ের অনেক কিছু শিখেছি।

সিনেমার শুটিংয়ের সময় তিনি আমাকে বলতেন, এ অভিনয়টা এভাবে কর, ওভাবে কর-সালমান এভাবে অভিনয় করত, আরও অনেক কিছু। প্রথম সিনেমার পর তার পরিচালনায় আর কাজ করার সুযোগ হয়ে উঠেনি আমার। দীর্ঘ ২৫ বছর পর আবারও কাজ করছি, ভীষণ ভালো লাগছে।’ পূর্ণিমা বলেন, ‘আমি আসলে কাজ শুরু করেছি দুই দিন আগে থেকে। ছটকু আহমেদ ভাই গুণী পরিচালক। তার পুরো ইউনিট ভীষণ আন্তরিকতা নিয়ে কাজ করছে। আমিও আমার চরিত্রটি যথেষ্ট মনোযোগ দিয়েই করার চেষ্টা করছি। সব মিলিয়ে আহারে জীবন দর্শকের ভালোলাগার একটি সিনেমা হবে-এটাই আশা করছি।’