যশোরে ডিবি পুলিশের হাতে ৫চোর আটক

যশোরে চেতনাশাক মেডিসিন দিয়ে বাড়ির সবাইকে অচেতন করে চুরির অভিযোগে একজন স্বর্ণ ব্যবসায়ীসহ ৫জনকে আটক করেছে যশোর ডিবি পুলিশ এসময় তাদের কাছ থেকে ৭ ভরি স্বর্ণ, ৭ ভরি রূপার অলংকার ও সাড়ে ৩৩ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।
যশোর ডিবি পুলিশের অভিযানে আটক আসামিরা হচ্ছে যশোর অভয়নগর উপজেলার বাগুটিয়া গ্রামের বাসিন্দা বর্তমানে কেশবপুরের সাবদিয়া গ্রামের তাসলিমা বাড়ির ভাড়াটিয়া মাসুদ মোল্যার ছেলে তরিকুল ইসলাম, সদরের বিরামপুর গ্রামের পশ্চিমপাড়ার খোরশেদ আলমের ছেলে আব্দুস সালাম বিষু, লালমনিরহাট জেলা সদরের দালালপাড়া গ্রামের বাসিন্দা বর্তমানে যশোর শহরের মুড়লী জোড়া মন্দির এলাকার রজব আলীর বাড়ির ভাড়াটিয়া মোহাম্মদ বক্সের ছেলে আল শরিফ গোপাল, ঝিকরগাছা উপজেলার রাজা ডুমুরিয়া গ্রামের শাহজাহান কবিরের ছেলে জাহিদ হাসান জনি এবং মণিরামপুর উপজেলা শহরের সুন্দরী জুয়েলার্সের মালিক তাহেরপুর গ্রামের সাধন চক্রবর্তীর ছেলে সুমন কুমার চক্রবর্তী।
যশোর জেলা গোয়েন্দা পুলিশ জানায়, রান্না ঘরে থাকা হলুদের সাথে চেতনা নাশক মিশিয়ে রেখে চলে যায়। আর ওই হলুদ দিয়ে রান্না তরকারি খেয়ে পরিবারের সব লোক অচেতন হয়ে পড়ে। এরপর চোরচক্রের সদস্যরা ওই বাড়িতে প্রবেশ করে ঘরে থাকা টাকা ও স্বর্ণালংকারসহ বিভিন্ন ধরণের মূল্যবান জিনিসপত্র নিয়ে চম্পট দেয়। এভাবে কেশবপুর, মণিরামপুর, ঝিকরগাছা, শার্শা ও সদর উপজেলাসহ বিভিন্ন এলাকায় চক্রটি চুরি করে আসছিল।
এমনই ঘটনা ঘটে কেশবপুরের দোরমুটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক ও খতিয়াখালী গ্রামের বাসিন্দা পবিত্র কুমার গোলদারের বাড়িতে। গত ১ জুন রাতে চক্রটি ঘরের গ্রীল কেটে প্রবেশ করে। সেখান থেকে ৯ ভরি স্বর্ণালংকার চুরি করে নেয়। ৫ জুন এই ঘটনায় কেশবপুর থানায় মামলা করেন ভুক্তভোগী পবিত্র কুমার গোলদার।
এই রকম একাধিক ঘটনার খবর পেয়ে বিষয়টি গুরুত্বে সাথে দেখেন জেলা পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার। ফলে এই ঘটনা উদঘাটনে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ দায়িত্ব দেয়া হয়। তারই সূত্র ধরে গত ১২ অক্টোবর ডিবি পুলিশের এসআই মফিজুল ইসলামের উপর দায়িত্ব দেয়া হয়। এরপর পুলিশ ১৮ ও ১৯ অক্টোবর কেশবপুর, মণিরামপুর, শার্শা ও ঝিকরগাছা উপজেলার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে চারজনকে আটক করে। এরপর তাদের হেফাজত থেকে চেতনা নাশক ঔষধ ও হলুদের গুড়া জব্দ করা হয়। পরে তাদের স্বীকারোক্তিতে মণিরামপুরের স্বর্ণপট্টিতে অভিযান চালিয়ে সুন্দরী জুয়েলার্সের মালিক সুমন কুমার চক্রবর্তীকে আটক ও তার দোকান থেকে ৭ ভরি ৩ আনা স্বর্ণের ও ৭ ভরি রূপার অলংকার এবং ৩৩ হাজার ৫শ’ টাকা উদ্ধার করা হয়।