যেদিন ঘোড়া ডিম পাড়বে সেদিন তারা আসবে: শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, ফখরুল সাহেব বলে আওয়ামী লীগের কথা শুনলে ঘোড়া হাসে। ওরা বলে ১০ তারিখ খালেদা জিয়া আসবে, ১১ তারিখ তারেক জিয়া আসবে।

ঘোড়ার ডিম আসবে। যেদিন ঘোড়া ডিম পাড়বে সেদিন তারা আসবে।

শুক্রবার (২১ অক্টোবর) বিকেলে নারায়ণগঞ্জ জেলা ও আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে আয়োজিত এক প্রস্তুতি সভায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, সম্মেলনকে ঘিরে অনেক পত্রিকা লেখালেখি করছে শামীম ওসমান প্রার্থী।

আমি জাতির পিতার কন্যার যে স্নেহ পেয়েছি সেটাই সবচেয়ে বড় পাওয়া। জাতির পিতার কন্যা আমাদের নিয়ে রাজনীতি করছেন। ছেলে-মেয়েদেরও দূরে রাখেন। সারাদিন কাজ করার পর কারও সঙ্গে যে কথা বলবেন সে সময় নেই।

তিনি আরও বলেন, আগামী ২৩ তারিখ আমাদের সম্মেলন। সুশৃঙ্খলভাবে সম্মেলন করতে হবে। মেসেজ ক্লিয়ার, আমি কোনো প্রার্থী না। আমি শেখ হাসিনার সৈনিক।

শামীম ওসমান বলেন, এখন যদি আপনার বাসায় ডাকাত পড়ে আর দেখেন আপনার পরিবারের সবাই শেষ। তাহলে কী হবে। আমিতো পাগল হয়ে যাব। প্রধানমন্ত্রীর পুরো পরিবারটাকে মেরে ফেলেছে। কী দোষ ছিল।

তিনি আরও বলেন, আমি নেত্রীকে বলেছিলাম আমাদের ছেড়ে দেন। আমাদের স্বপ্ন পূরণ হয়েছে। তখন তিনি বললেন, তার স্বপ্ন পূরণ হয়নি। সেটা হলো মাথা উঁচু করে দাঁড়ানো বাংলাদেশ। আমরা একটা জায়গায় চলে গিয়েছিলাম। এখন একটা ধাক্কা আসছে। জাতিসংঘ বলছে, সারা পৃথিবীতেই দুর্ভিক্ষ দেখা দিতে পারে। সেখানে তিনি জাতিকে সচেতন করছেন। আর বিএনপি বাঁশে জাতীয় পতাকা বেঁধে দেশে অরাজকতা সৃষ্টি করতে চাইছে।

 

শামীম ওসমান বলেন, তারা প্রকৃত রাজনীতিবিদ না। সেটা হলে আন্দোলনের নামে বাসে আগুন দিয়ে, মানুষ পুড়িয়ে মারতো না। যারা মানুষ মেরে রাজনীতি করতে চায় তাদের জনগণ বিচার করবে।

তিনি আরও বলেন, নারায়ণগঞ্জের বিএনপির ভাইদের একটা কথা বলতে চাই। ২০০১ থেকে করা সব অত্যাচার ভুলে যেতে চাই। আপনাদের নফল নামাজ পড়া উচিত। জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী। নয়তো আপনাদের কী অবস্থা হতো আপনারা জানেন না। নারায়ণগঞ্জের বাচ্চা ছেলেরা যে ভাষায় বক্তব্য দিচ্ছে এটা ভালো হচ্ছে না। আমাদেরও তরুণ কর্মী আছে। তাদের রক্ত গরম। কতক্ষণ আটকে রাখবো।

শামীম ওসমান বলেন, আপনারা কী ভাবেন মানুষ এগুলের জন্য আপনাদের বাহবা দেয়। তাদের বাপ-মা খারাপ দেখেই এমন কথা বলছে। সমালোচনা করবেন করেন, এ সমস্ত নোংরা কথা বলবেন না।

তিনি আরও বলেন, নেত্রী জিজ্ঞেস করেছিল নারায়ণগঞ্জে এতো লোক আসে কেন। আমি বলেছিলাম আপনাকে মানুষ ভালোবাসে। আমরা আপনার কর্মী তাই এতো লোক আসে। আল্লাহ যেন দেশের মানুষকে বাঁচাতে শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনে।

শামীম ওসমান বলেন, হয়তো (সম্মেলনে) এ কমিটি থাকবে। তবে কথা হলো দলের সভাপতি, সাধারণ সম্পাদক বিষয় না। তবে এমন লোককেও আমরা কমিটিতে দেখেছি যাদের আমি চিনি না। এমন নেতাদের মূল্যায়ন করুন যাতে কমিটির সর্বশেষ লোকটা ডাক দিলেও যেন এলাকা থেকে এক হাজার লোক বেরিয়ে আসে। জনগণের শক্তিতে আওয়ামী লীগ চলবে।

 

তিনি আরও বলেন, সবাই মিলে মিশে থাকুন। যোগাযোগ বাড়ান। শেখ হাসিনার কোনো কর্মীর যদি ক্ষতি হয় আমরা নারায়ণগঞ্জ আগে পথ দেখিয়েছি, সামনেও পথ দেখাবো। মুজিবর ভাইয়ের মতো প্রবীণ লোক কান্না করে আমাকে জিজ্ঞেস করে অমুকের (মেয়রের) গাড়িতে বিএনপির সন্ত্রাসীরা কেন? আমি জবাব দিতে পারি না। আমার কাছে উত্তর থাকে না।

 

শামীম ওসমান বলেন, এখন মাসে মাসে থানায় থানায় মীরজাফর জন্ম নেয়। হাইব্রিডদের ধাক্কায় ত্যাগীরা কোণঠাসা। আমি এবার চাই সবাইকে তো করা সম্ভব না। তবুও যে কয়জনকে দেওয়া যায়। যখন কেউ দেখে ত্যাগীরা মূল্যায়িত হয় তখন অন্যান্য ত্যাগীরা খুশি হয়। অক্টোবর থেকে পরবর্তী নির্বাচন পর্যন্ত কোনো কোন্দল নয়, একতাবদ্ধ থাকেন। অন্তত মে পর্যন্ত। কারো ওপর আঘাত হলে যেন সবাই জেগে উঠি। নেত্রকোনায় কিছু হলে যেন নারায়ণগঞ্জ জেগে উঠে। দেশের ইতিহাসে সবচেয়ে খারাপ সময় আসছে।