বাগআঁচড়ায় প্রধান শিক্ষকসহ কর্তৃপক্ষের বিরুদ্ধে নানা অভিযোগ

jessore map

যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়া দারুল আমান শিক্ষা সদনের প্রধান শিক্ষকসহ কর্তৃপক্ষের বিরুদ্ধে নানা অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন আফরোজা খাতুন নামের এক অভিভাবক। শনিবার বেলা সাড়ে ১১টায় প্রেসক্লাব যশোরে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

লিখিত বক্তব্যে এ অভিভাবক দাবি করেন, তার ছেলে নাফিস মাহদিন স্কুলের ২য় শ্রেণির ছাত্র। স্কুলে অনুদান দিতে অস্বীকার ও কোচিং এ ভর্তি না করায় নাফিসকে ষড়যন্ত্রমূলকভাবে নাম্বার কম দেওয়াসহ শারীরিক নির্যাতন ও নানা রকম হয়রানি করেন ধরান প্রধান শিক্ষক নজরুল ইসলাম। এ বিষয়ে চলতি বছরের ৩০ জুন উপজেলা শিক্ষা অফিসারের কাছে লিখিত অভিযোগ দিলে স্কুল কর্তৃপক্ষ তার ছেলেকে বহিস্কার করে।

পরে মিমাংসা হলে আবারও স্কুলে যাওয়া শুরু করে নাফিস। তবে ১৩ অক্টোবর পরীক্ষা দিতে গেলে আফরোজা খাতুন ও তার ছেলেকে প্রধান শিক্ষকনজরুল ইসলাম, সহকারী শিক্ষক হাবিবুর, ইমরান হোসেন, আশানুর, আব্দুল্লাহ, স্কুল কমিটির সভাপতির ছেলে আহসান কিছু অভিভাবকদের সাথে নিয়ে মারপিট এবং ৩৫ হাজার টাকার মোবাইল ফোন ছিনিয়ে নেয়। কিন্তু প্রকৃত সত্যকে ভিন্ন খাতে নিতে স্কুল কমিটির সভাপতি জামায়াত নেতা মাওলানা আজিজুর রহমানের নির্দেশতক্রমে শিক্ষকরা ছাত্র ও অভিভাবকদের লেলিয়ে দিয়ে আফরোজা খাতুনের বিরুদ্ধে মানববন্ধন করান। বর্তমানে তার ছেলের লেখাপড়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। এ বিষয়ে সুষ্ঠু তদন্তপূর্বক কার্যকরী ব্যবস্থা গ্রহণ করতে জেলা প্রশাসকসহ উর্দ্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেন আফরোজা খাতুন।

এদিকে, স্কুলের অভিভাবকরা জানান, আফরোজা খাতুন প্রায় ঐতিহ্যবাহী এ প্রতিষ্ঠানে গিয়ে নারী অভিভাবদের সাথে ঝগড়ায় লিপ্ত হন। এমনকি শিক্ষকের গায়ে হাতও তোলেন। এ নিয়ে ক্ষুব্ধ অভিভাবকরা মানববন্ধন করেন। এক অভিভাবকের কারণে স্কুলের পরিবেশ নষ্ট হচ্ছে বলে দাবি করেন স্কুল কর্তৃপক্ষ।