পশ্চিমবঙ্গের হুগলিতে সম্মাননা পেলেন বাংলাদেশের কবি কাজী নূর

ভারতের পশ্চিমবঙ্গের হুগলি জেলায় আজ অনুষ্ঠিত হয়েছে ‘জিরো বাউন্ডারি কবিতা উৎসব’। উৎসবে ‘বিশেষ অতিথি সম্মাননা- ২০২২ এ ভূষিত হয়েছেন কোলকাতা থেকে প্রকাশিত ‘দ্য অফনিউজ’ এর বাংলাদেশের সাংবাদিক কবি কাজী নূর। হুগলি জেলার দশঘরা জমিদার বাড়ির নাচ মহলে অনুষ্ঠিত কবিতা উৎসবে কাজী নূরকে এ সম্মাননা প্রদান করেন পশ্চিমবঙ্গের বিশিষ্ট কবি এবং দার্শনিক ড. আফজল আলী।

জিরো বাউন্ডারি কবিতা উৎসব এর আয়োজক কবি আফজল আলীর সভাপতিত্বে এই অনুষ্ঠানে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা এমনকি রাজ্যের বাইরে থেকেও এসেছিলেন অর্ধ শতাধিক বাংলা ভাষার স্বনামধন্য কবি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কবি পিনাকী রঞ্জন সামন্ত, দেবানন্দ ভট্টাচার্য, নাসির ওয়াদেন, চিরঞ্জীব হালদার, সুমিত সাহা, কিংশুক চক্রবর্তী, অমিতাভ ঘোষ, নীলম সামন্ত প্রমুখ। স্বরচিত কবিতা ‘জোর গলায় বলি তাই’ পাঠ, কবিতা কি এবং কবিতার রুপ নিয়ে আলোচনা করেন কাজী নূর। এদিকে এক শুভেচ্ছা বার্তায় কোলকাতা থেকে প্রকাশিত ‘দ্য অফনিউজ’ সম্পাদক সুবীর পাল এবং ব্যবস্থাপনা সম্পাদক সুকন্যা পাল কাজী নূরকে অভিনন্দন বার্তা পাঠিয়েছেন। পরিবারের সদস্য ‘অফনিউজ’ এর বাংলাদেশ প্রতিনিধি কাজী নূরের উত্তরোত্তর সাফল্য এবং সুস্বাস্থ্য কামনা করে পৃথক একটি বিবৃতিও দেন সম্পাদক সুবীর পাল।