ফরিদপুর-২ আসনে ভোটগ্রহণ চলছে, কেন্দ্রে ১ হাজার সিসি ক্যামেরা

EC

ফরিদপুর-২ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে ভোটগ্রহণ। নির্বাচনের সবকিছু পর্যবেক্ষণের জন্য ১ হাজার ৫২ সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

ঢাকার নির্বাচন ভবন থেকে সিসি টিভির মাধ্যমে তা পর্যবেক্ষণ করবে নির্বাচন কমিশন (ইসি)।

এ আসনে মোট তিন লাখ ১৮ হাজার ৪৭২ জন ভোটার রয়েছেন। এর মধ্যে নগরকান্দায় এক লাখ ৫৭ হাজার ৮৭৫, সালথায় এক লাখ ৩২ হাজার ৪৬০ ও কৃষ্ণপুর ইউনিয়নে ২৮ হাজার ১৩৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচনে মোট ১২৩ টি কেন্দ্রে ভোট নেওয়া হচ্ছে।

উপনির্বাচনে মাত্র দুজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী শাহাদাব আকবর লাবু চৌধুরী ও বাংলাদেশ খেলাফত আন্দোলন মনোনীত বটগাছ প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট জয়নুল আবেদীন বকুল মিয়া।

ইসির যুগ্ম সচিব এসএম আসাদুজ্জামান বলেন, ফরিদপুর-২ আসনের উপনির্বাচন পর্যবেক্ষণের জন্য ১ হাজার ৫২ সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। শনিবার সকাল থেকে প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনাররা নির্বাচন ভবন থেকে পর্যবেক্ষণ করছেন।

প্রসঙ্গত, ফরিদপুর জেলার নগরকান্দা, সালথা উপজেলা ও সদরপুরের কৃষ্ণপুর ইউনিয়ন নিয়ে ফরিদপুর-২ আসন। এ আসনের সংসদ সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী মৃত্যুবরণ করায় উপনির্বাচন আনুষ্ঠিত হচ্ছে আজ।