শার্শা সীমান্তে সাত কেজি স্বর্ণসহ দুই যুবক আটক

আজ সোমবার দুপুরে যশোর সীমান্তের লক্ষনপুর গ্রামের আমিনুরের চাতালের মোড় নামক স্থানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ সোনার পারসহ দুইজন পাচারকারীকে আটক করেছে যশোর পুলিশ। মঙ্গলবার সকালে যশোর জেলা পুলিশের পক্ষে এক সংবাদ সম্মেলনে নাভারন সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জুয়েল ইমরান জানান সাংবাদিকদের উপস্থিতিতে এই তথ্য জানান। এ সময় যশোরের শার্শা থানা পুলিশের অফিসার ইনচার্জ মামুন খান উপস্থিত ছিলেন। শার্শা পুলিশের হাতে আটক সোনা পাচারকারীরা হচ্ছে।

যশোর জেলার শার্শা উপজেলার টেংরালী গ্রামের আবু জাফর মল্লিকের ছেলে নাইম মল্লিক(২১) ও বহিলাপোতা গ্রামের শাহজাহান মিয়ার ছেলে আজহারুল ইসলাম(২২)।
সংবাদ সম্মেলনে নাভারন সার্কেলে অতিরিক্ত পুলিশ কর্মকর্তা জুয়েল ইমরান বলেন, বাংলাদেশ থেকে ভারতে সোনা পাচারের গোপন সংবাদে শার্শা থানাধিন গোড়পাড়া পুলিশ ফাঁড়ির একটি টহলদল চেকপোস্ট বসিয়ে তল্লাশি কার্যক্রম চালাচ্ছিলেন।

এসময় আন্দলপোতা বেদেপুকুরের দিক থেকে একটি এ্যাপাচি আরটিআর লাল রংয়ের মোটর সাইকেল যোগে দুই জন ব্যক্তিকে আসতে দেখে তাদের থামার সংকেত দিলে তারা পাশের কাঁচা রাস্তা দিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে।তবে পুলিশ ধাওয়া করে তাদেরকে ধরে ফেলে।
পরে মোটরসাইকেলে তাদের দুজনের বসার মধ্যবর্তী স্থানে বিশেষ কায়দায় রক্ষিত একটি শপিং ব্যাগ থেকে ৬২টি বিভিন্ন আকার ও ওজনের স্বর্ণের বার পাওয়া যায়।যার ওজন সাত কেজি ১২ গ্রাম এবং আনুমানিক বাজার মূল্য ৫ কোটি ১৫লাখ টাকা।”

এ ব্যাপারে শার্শা থানায় থানার অফিসার ইনচার্জ মামুন খান জানান ,থানায় মামলা হয়েছে। পাচারকারীদের আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।