সুইজারল্যান্ড রাষ্ট্রদূতের যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পরিদর্শন

বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত নাথালি চুয়ার্ড যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) ক্যাম্পাস পরিদর্শন করেন। এ সময় তিনি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবন, গবেষণাগার, শিক্ষক-শিক্ষার্থীদের তৈরি বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন। পরিদর্শন শেষে তিনি যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন সহ বিভিন্ন শিক্ষকদের সাথে মতবিনিময় করেন।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি’র) ইন্ডাস্ট্রিয়াল প্রডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগ ও সুইজারল্যান্ড ভিত্তিক উন্নয়ন সংস্থা সুইসকনট্যাক্টের যৌথ আমন্ত্রণে তিনি যবিপ্রবি পরিদর্শনে আসেন।

তিনি যবিপ্রবি পরিদর্শনকালে শিক্ষক-শিক্ষার্থীদের গবেষণায় আগ্রহী করে তুলতে যবিপ্রবিতে অত্যাধুনিক গবেষণাগার গড়ে তোলার আশ্বাস প্রদান করেছেন। বর্তমানে যবিপ্রবি’র ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগ স্থানীয় ক্ষুদ্র ও মাঝারি শিল্পকে নানাভাবে সহযোগিতা করছে এবং ভবিষ্যতে এ বিভাগটি ভারী শিল্পের যন্ত্রপাতি তৈরিতেও সক্ষমতা অর্জন করবে মর্মে ধারণা করা হয়।

সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত ও তার সফরসঙ্গীরা সড়কপথে পদ্মা সেতু হয়ে যবিপ্রবি পরিদর্শনে আসেন। মঙ্গলবার যশোর শহরের হোটেল জাবীর ইন্টারন্যাশনাল এ রাত্রীযাপন করবেন এবং আজ বুধবার তিনি বিমানযোগে যশোর থেকে ঢাকা গমন করবেন বলে জানা গেছে।#