বাংলাদেশে কোনোদিন দুর্ভিক্ষ হবে না: ড. আতিউর রহমান

সাবেক গভর্নর অধ্যাপক ড. আতিউর রহমান বলেছেন, বাংলাদেশে দুর্ভিক্ষ আর কোনোদিন হবে না। কারণ মানুষের এখনো পণ্য ক্রয়ের সক্ষমতা আছে। গ্রামের কৃষি শ্রমিকরা এখন প্রতিদিন ৫০০ থেকে ৬০০ টাকা আয় করেন। দুর্ভিক্ষ শুধুমাত্র উৎপাদনহীনতার জন্য হয় না, মানসিকতার জন্যই দুর্ভিক্ষ হয়। সবার আগে মানসিকতার ইতিবাচক পরিবর্তন প্রয়োজন।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী নগর ভবনের গ্রিনপ্লাজায় সিটি কর্পোরেশনের আয়োজনে দেশবরেণ্য ৬ গুণীজনকে সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন।

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে এই সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ড. আতিউর রহমান বলেন, রাজশাহী সবুজে বিবর্তিত। নিজ চোখে দেখে যেতে পারলাম কী করে একটি নগর জীবন্ত ও সজীব হয়ে উঠেছে। পুরো দেশে এমন পরিচ্ছন্ন ও সবুজ নগরী গড়ে উঠছে না। রাজশাহী সবুজ ও গণমুখী নগর হিসেবে গড়ে উঠছে।

অনুষ্ঠানে গুণীজনদের ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন, উত্তরীয় পরিয়ে তাদের হাতে ক্রেস্ট ও সংবর্ধনা স্মারক তুলে দেন সিটি মেয়র খায়রুজ্জামান লিটন। অনুষ্ঠানে সংবর্ধনা স্মারকপত্রের মোড়ক উন্মোচন করেন অতিথিরা।