দু’রকম মন্তব্যে নেইমারের ইনজুরি নিয়ে ধোঁয়াশা

সার্বিয়ার বিপক্ষে ইনজুরিতে পড়ায় নেইমার জুনিয়র সুইজারল্যান্ডের বিপক্ষে খেলতে পারেননি। ক্যামেরুনের বিপক্ষে তিনি খেলবেন না ব্রাজিল টিম ম্যানেজমেন্ট আগেই জানিয়ে দিয়েছে। গ্রুপ পর্বের শেষ ম্যাচের দু’দিন পর অর্থাৎ ৫ ডিসেম্বর রাতে সেলেসাওদের শেষ ষোলোর ম্যাচ। অথচ নেইমার এখন অনুশীলনে ফিরতে পারেননি!

ট্রেনিংয়ে ফিরে দু’দিনে পূর্ণ ফিট হয়ে মাঠে নামা প্রায় অসম্ভব। দলের সেরা খেলোয়াড়কে ছাড়াই ব্রাজিল শেষ ষোলোর ম্যাচ খেলবে এটাও এক প্রকার নিশ্চিত। ওই ধাক্কাও হয়তো পাঁচবারের চ্যাম্পিয়নরা সামলে নিতে পারবে। কিন্তু ল্যাতিন দলটি যদি কোয়ার্টার ফাইনালে ওঠে তখন কি পিএসজি তারকা খেলতে পারবেন?

ব্রাজিলের টিম ডক্টর কিংবা কোচ এখনই অত দূরের চিন্তা মাথায় নিয়ে কোন মন্তব্য করেননি। তবে নেইমারের বাবা নেইমার সিনিয়রের মন্তব্য ভক্তদের কপালে ভাঁজ ফেলার মতো। তিনি একটু ঘুরিয়ে মন্তব্য করেছেন যে, তিনি আশাবাদী ব্রাজিল আসরের ফাইনাল খেলবে এবং নেইমারও মাঠে থাকবে।

ক্যামেরুনের বিপক্ষে ম্যাচের আগে নেইমার, দানিলো এবং সান্দ্রোর ইনজুরি নিয়ে ব্রাজিল দলের সহকারী কোচ ক্লিভার জাভিয়ের বলেছেন, ‘তারা উন্নতি করছে। আমাদের মনোযোগ এখন ক্যামেরুন ম্যাচে। এরপর তাদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া শুরু করবো। এরই মধ্যে আমরা তাদের ফেরার বিষয়ে পরিকল্পনা প্রস্তুত করেছি।’

নেইমারের বাবাও তার ছেলের ফেরার বিষয়ে আশার কথা বলেছেন। জানিয়েছেন যে, নেইমার অবশ্যই ফিরে আসবে এবং সেরাটা দিয়ে খেলবে। যদিও তিনি মনে করেন, বাবা হলেও নেইমারের ইনজুরি নিয়ে কথার বলার মতো তিনি কেউ নন। তবে তার মন্তব্যের মধ্যে ‘ফাইনাল’ শব্দটা থাকায় নেইমারের ফিট হয়ে মাঠে ফেরা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে।

টক স্পোর্টসকে নেইমার সিনিয়র বলেছেন, ‘নেইমার দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ সে দলকে এবং তার সতীর্থদের উৎসাহ দিতে পারে। সে মাঠে থাকলে পরিস্থিতি সম্পূর্ণ ভিন্ন থাকে। কারণ সে নাম্বার ওয়ান। আমি বিশ্বাস করি, ফাইনাল ম্যাচে নেইমার মাঠে থাকবে এবং সতীর্থদের সঙ্গে বিশ্বকাপ জিততে সর্বোচ্চটা দেবে।’