প্রবাসীদের খোঁজখবর নিতে হিমাপসি আইল্যান্ডে মালদ্বীপের রাষ্ট্রদূত

গত ৩০ নভেম্বর তারিখে হাইকমিশনের একটি প্রতিনিধিদল হিমাফুসি দ্বীপ পরিদর্শন করেন। প্রতিনিধিদলের নেতৃত্ব দেন হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ। এসময় হাইকমিশনের প্রথম সচিব মো: সোহেল পারভেজ, কল্যাণ সহকারী জসিম উদ্দিন ও আল মামুন পাঠান উপস্থিত ছিলেন।

হিমাফুসি দ্বীপে অবস্থিত লাইফ ওয়াটার ও মালদ্বীপ কোয়ালিটি সী ফুড কোম্পানি পরিদর্শন করা হয়। উক্ত কোম্পানিতে কর্মরত শতাধিক প্রবাসী বাংলাদেশী কর্মীর সাথে মতবিনিময় করা হয়।

মতবিনিময় সভায় রাষ্ট্রদূত বৈধ পথে রেমিটেন্স প্রেরণ, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড-Wage Earners’ Welfare Board এর সদস্যপদ গ্রহন, ই পাসপোর্ট, স্থানীয় আইন, স্বাস্থ্য সুরক্ষা ইত্যাদি বিষয়ের উপর গুরুত্বপূর্ণ তথ্য ও নির্দেশনার প্রদানমূলক আলোচনা করেন।

পরবর্তীতে উক্ত কোম্পানির কর্মী আবাসন ও কর্মস্থল ঘুরে দেখা হয়। সবশেষে হিমাফুসি আইল্যান্ড কাউন্সিল এর সাথে সৌজন্য সাক্ষাত করা হয়। কাউন্সিল এর সাথে উক্ত আইল্যান্ড এ বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের বিভিন্ন সুযোগ সুবিধার বিষয়ে আলোচনা হয়। এসময় আনডকুমেন্টেড কর্মীদের দ্রুত বৈধ করনের জন্য নিয়োগকর্তাদের উদ্বুদ্ধকরণের জন্য অনুরোধ জানানো হয়।