যশোরে দ্বিতীয় বিয়ে করায় মেডিকেল শক্ষার্থীর বিরুদ্ধে মামলা

প্রথম স্ত্রীর অনুমতি ছাড়া দ্বিতীয় বিয়ে করায় মেহেদী আল মাসুদ রাজ নামে এক মেডিকেল শিক্ষার্থীর বিরুদ্ধে যশোর আদালতে মামলা হয়েছে। সোমবার ১৬ জানুয়ারী যশোর শহরের বেজপাড়া গোলগুল্লার মোড় এলাকার জাহাঙ্গীর হোসেনের মেয়ে ইসরাত জাহান একা এই মামলা করেছেন। বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পলাশ কুমার দালাল মামলাটি আমলে নিয়ে আসামির বিরুদ্ধে সমনজারীর আদেশ দিয়েছেন। আসামি মেহেদী আল মাসুদ রাজ একই এলাকার আব্দুর রউফের ছেলে ও ঢাকার ইব্রাহিম মেডিকেল কলেজে মেডিকেল শেষ বর্ষের শিক্ষার্থী।

মামলা বিবারনে জানা গেছে, ২০১৭ সালের ১১ মার্চ পারিবারিক ভাবে বাদী নুসরাত জাহান একাকে আড়াই লাখ টাকা দেন মোহরে বিয়ে করেন মেহেদী আল মাসুদ রাজ। বিয়ের পর থেকে ঢাকায় বাসা ভাড়া করে ওই দম্পতি সংসার শুরু করেন। কিছুদিন যেতে না যেতেই স্ত্রী একার কাছে ৫ লাখ টাকা যৌতুক দাবিতে নির্যাতন চালিয়ে আসছিলেন রাজ। আর চাহিদা পূরণ করেত না পারলে অন্যত্র বিয়ে করে যৌতুকের টাকা নেয়া হবে বলে স্ত্রী ইসরাত জাহান একাকে জানিয়ে দেন যৌতুক লোভী স্বামী রাজ।

যৌতুকের টাকা দিতে রাজি না হওয়ায় ঢাকার ভাড়া বাসা থেকে শূণ্যহাতে একবস্ত্রে একাকে তাড়িয়ে দেন রাজ। এই ভাবে দীর্ঘদিন পিতার বাড়িতে মানবেতর জীবন যাপন করতে থাকে একা। এরপর কিছুদিন আগে স্বামী রাজের বিরুদ্ধে আদালতে যৌতুক নিরোধ ও পারিবারিক সহিংসতা আইনে পৃথক দুইটি মামলা করেন একা। গত ১৪ জানুয়ারি একা জানতে পারেন তার স্বামী রাজ ৩ নভেম্বর লক্ষীপুরের রামগঞ্জ উপজেলার মধ্য ভাদুড় গ্রামের ইব্রাহিম খলিলের মেয়ে খাদিজা আক্তারকে দ্বিতীয় বিয়ে করেছেন। ফলে প্রথম স্ত্রীর অনুমতি ছাড়া দ্বিতীয় বিয়ে করার অভিযোগে একা সোমবার ১৬ জানুয়ারী আদালতে এই মামলা করেন। বিচারক আসামি রাজের বিরুদ্ধে সমনজারীর আদেশ দিয়েছেন।