সরকার একের পর এক গণবিরোধী সিদ্ধান্ত নিচ্ছে: নজরুল ইসলাম খান

সরকার  একের পর এক গণবিরোধী সিদ্ধান্ত নিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

আজ শুক্রবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জিয়াউর রহমান ফাউন্ডেশনের (জেডআরএফ) উদ্যোগে পথশিশুদের মাঝে খাবার ও অসহায় নারীদের মাঝে শাড়ি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন। বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নজরুল ইসলাম বলেন, মানুষ এমনিতেই কষ্টে আছে। সেখানে সরকার একের পর এক গণবিরোধী সিদ্ধান্ত নিচ্ছে। কদিন আগেই বিদ্যুতের দাম বাড়ালো। এখন আবার গ্যাসের দাম বাড়িয়েছে। শিল্পখাতে গ্যাসের দাম বাড়িয়েছে। এর যোগান তো গরিব মানুষকেই দিতে হবে। অর্থাৎ জনগণের প্রতি সরকারের কোনো দায়িত্ব নেই।

তিনি বলেন, আজকে খাদ্য নিয়ে জাহাজ ঘুরছে। সরকার তাদের টাকা পরিশোধ করতে পারেনি। মানুষের চাকরি হচ্ছে না। কর্মসংস্থান নেই। এর মধ্যেই গ্যাসের দাম বাড়িয়ে শিল্পখাতকে আরও বিপদে ফেলা হলো। সুতরাং বাংলাদেশ আরও কঠিন সংকটে পড়ার আগেই আমাদেরকে লড়াই করে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে হবে।

বিএনপির এই নেতা বলেন, আজকে দেশ চরম দু: সময় পার করছে। একটি জেলার ছাত্রলীগ নেতা দুই হাজার কোটি টাকা পাচার করেছেন। এভাবে একটি দেশ চলতে পারে না।

তিনি আরও বলেন, আমরা একটি বাসযোগ্য দেশ গড়ার লক্ষ্যে আমরা আন্দোলন সংগ্রাম করে যাচ্ছি। এজন্য আমাদের অসংখ্য নেতা-কর্মী আজকে কারাগারে।

জেডআরএফের প্রশংসা করে নজরুল ইসলাম খান বলেন, জিয়াউর রহমান নিজেও মানুষের জন্য কাজ করতে ভালোবাসতেন। আজকে তার নামেই ফাউন্ডেশন সেই কাজ করছে। শহীদ জিয়া এ দেশের মানুষের জন্য সব যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছিলেন। শিশু একাডেমি থেকে শুরু করে অসংখ্য প্রতিষ্ঠান ও আইন করেছেন। জিয়াউর রহমান ফাউন্ডেশনও অসংখ্য সেবামূলক কাজ করে যাচ্ছে। কৃষকদেরকে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করে। গরিব মানুষের জন্য বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করে।

 

জেডআরএফের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডা. আহমেদ শফিকুল হায়দার পারভেজ, অধ্যাপক ড. লুৎফর রহমান, কৃষিবিদ শামীমুর রহমান শামীম, অ্যাডভোকেট আবেদ রাজা, ডা. পারভেজ রেজা কাকন, প্রকৌশলী মাহবুব আলম, প্রকৌশলী মো. হানিফ, প্রকৌশলী কেএম আসাদুজ্জামান চু্ন্নু, কৃষিবিদ শফিউল আলম দিদার, প্রকৌশলী উমাশা উমায়ন মনি চৌধুরী, কৃষিবিদ কৃষিবিদ আবদুর রহমান নূরী, সানোয়ার আলম, অধ্যাপক ড. আবু জাফর, বিপ্লবুজ্জামান বিপ্লব, শামীমা রহিম, শফিকুল ইসলাম, প্রকৌশলী মেহেদী হাসান সোহেলসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।