মণিরামপুর সড়কে ৭৪ ভরি স্বর্ণলুটের ঘটনায় মামলা

যশোর সদরের (যশোর মণিরামপুর সড়ক) সূতীঘাটা শ্মশানঘাটের কাছে প্রাইভেট কারের ভিতর থেকে হাত দিয়ে ধাক্কা মেরে মোটর সাইকেল আরোহীকে ফেলে দিয়ে ৭৪ ভরি স্বর্ণ লুট করার অভিযোগে ২৭ দিন পর কোতয়ালি থানায় মামলা হয়েছে। দস্যুতা আইনে অজ্ঞাতনামা ৩/ ৪ জনের বিরুদ্ধে মামলাটি করেন সাতক্ষীরা জেলার পাটকেলঘাটা থানার খলিষখালী গ্রামের বর্তমানে পাটকেলঘাটা থানার সামনে সাধন দের ছেলে স্বর্ণ ব্যবসায়ী রনজিত দে। মামলাটি তদন্তে নেমেছে ডিবি পুলিশের একটি টিম।

মামলায় রনজিত দে উল্লেখ করেন, তিনি একজন স্বর্ণ ব্যবসায়ী। পাটকেলঘাটা বাজারে তার আরাধ্য জুয়েলার্স নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান আছে। তার ব্যবসা প্রতিষ্ঠানের জন্য যশোরের স্বর্ণ ব্যবসায়ী শহরের ষষ্টিতলা বুনোপাড়ার সুনীল ঘোষের ছেলে সঞ্জয় ঘোষের নিকট থেকে স্বর্ণ কিনে থাকেন। একই ভাবে ২৯ ডিসেম্বর বাদির ব্যবসা প্রতিষ্ঠানে ব্যবহারের জন্য ৭৪ ভরি স্বর্ণ কেনার নিমিত্তে বাদির ছেলে গোপি দে কে যশোরে সঞ্জয় ঘোষের নিকট পাঠায়। বাদির ছেলে গোপি দে সকাল অনুমান সাড়ে ৮ টার দিকে সঞ্জয় ঘোষের বাড়ি পৌছায়। সঞ্জয় ঘোষের নিকট থেকে ৫০ ভরির স্বর্ণের পিন্ড বার ও ২৪ ভরি স্বর্ণের চেইনসহ ৭৪ ভরি স্বর্ণ বুঝে নিয়ে সকাল ৯ টার পরে গোপি দে বাদির নিজ ব্যবসা প্রতিষ্ঠানের উদ্দেশ্যে মোটর সাইকেল যোগে রওয়ানা দেয়।

গোপি দে যশোর সদর থানার যশোর মণিরামপুর সড়কের সুতিঘাটা শ্মশানঘাটের কাছাকাছি নির্জন এলাকায় পৌঁছুলে বাদির ছেলেকে মোটর সাইকেলের চলন্ত অবস্থায় ৩/৪ জন দুস্কৃতিকারী পরস্পর যোগসাজসে প্রাইভেট কারের ভিতর থেকে হাত দিয়ে ধাক্কা মারে রাস্তায় ফেলে দেয়। পরে দস্যুরা বাদির ছেলেকে তাদের ব্যবহৃত ২টি প্রাইভেট কারের ১টির ভিতর নিয়ে অস্ত্র দেখিয়ে খুন ও জখমের ভয় দেখিয়ে গোপির কাছে থাকা ৭৪ ভরি স্বর্ণ ছিনতাই করে নিয়ে তাকে রাস্তার পাশে ফেলে দেয়। তার ব্যবহৃত মোবাইল ও মোটর সাইকেল একটু দূরে ফেলে দিয়ে চলে যায়। এ বিষয় সংবাদ দিলে বাদি সঞ্জয় ঘোষসহ অন্যান্য আত্মীয় স্বজনকে অবগত করে তিনি ছেলের প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করে। ঘটনার বিষয় বাদি তার ছেলের নিকট বিস্তারিত শুনে ও আত্মীয় স্বজনকে অবহিত করে ঘটনার সাথে জড়িত সন্ত্রাসীদের নামা ঠিকানা উদঘাটনের চেষ্টা করে না পেয়ে যশোর কোতয়ালি থানায় এজাহার দায়ের করে। ঘটনা উদঘাটনে ডিবি পুলিশ অভিযান নেমেছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত ঘটনার সাথে জড়িত কেউ গ্রেফতার হয়নি।