সব আদালত বর্জনের ঘোষণা ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীদের

আগামীকাল বুধবার থেকে জেলার সব আদালত বর্জনের সিদ্ধান্ত নিয়েছে ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতি। আইনজীবীদের চলমান আন্দোলনের অংশ হিসেবে গত ৩০ জানুয়ারি অনুষ্ঠিত বিশেষ সাধারণ সভায় তাদের দাবি মেনে নেওয়ার জন্য আজ (৭ ফেব্রুয়ারি) পর্যন্ত আল্টিমেটাম দিয়েছিলেন। কিন্তু এ সময়ের মধ্যে তাদের দাবি পূরণ না হওয়ায় মঙ্গলবার বিকেলে জেলা আইনজীবী সমিতির বিশেষ সাধারণ সভায় তারা এ সিদ্ধান্ত নেন।

সিদ্ধান্ত অনুযায়ী আইনজীবীরা আগামীকাল থেকে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত জেলা ও দায়রা জজ, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সব কোর্ট বর্জন করবেন। তবে আজ পর্যন্ত আইনজীবীরা শুধু জেলা ও দায়রা জজ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ বর্জন করে আসছিলেন।

জেলা ও দায়রা জজ শারমিন নিগার, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ মোহাম্মদ ফারুকের অপসারণ এবং নাজির মুমিনুলের বিচার দাবিতে জেলা আইনজীবী সমিতির আইনজীবীরা ৭ ফেব্রুয়ারি পর্যন্ত আল্টিমেটাম দিয়েছিলেন।

এ সময় আইনজীবীরা ৭ ফেব্রয়ারি সময় বেঁধে দিয়ে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হকের সঙ্গে দেখা করেছিলেন। বেঁধে দেওয়া সময়ের মধ্যেই তাদের দাবি পূরণ হবে বলে আইনমন্ত্রী আইনজীবী নেতৃবৃন্দকে আশ্বস্ত করেছিলেন। কিন্তু দাবি পূরণ না হওয়ায় আজ বিকেলে জেলা আইনজীবী সমিতির বিশেষ সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে সব কোর্ট বর্জনের সিদ্ধান্ত হয়।

বিশেষ সাধারণ সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. তানবীর ভূঞা। দাবির স্বপক্ষে বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট নাজমুল হোসেন, সাবেক সভাপতি অ্যাডভোকেট শফিউল আলম লিটন,অ্যাডভোকেট মাহবুবুল আলম খোকন, অ্যাডভোকেট আবদুল বাছির, অ্যাডভোকেট নূরে আলম প্রমুখ।