এক মুহূর্তের জন্য রাজপথ ছাড়ব না: সেলিমা রহমান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেছেন, ‘স্বৈরাচারী শেখ হাসিনার ক্ষমতা থেকে পদত্যাগ ও একটি নিরপেক্ষ নির্দলীয় সরকারের মাধ্যমে নির্বাচন না হওয়া পর্যন্ত আমরা এক মুহূর্তের জন্য রাজপথ ছেড়ে যাব না। আমাদের এই এক দফার আন্দোলন চালিয়ে যাব।’

শনিবার দুপুরে বরিশাল নগরে বিএনপির পদযাত্রা শুরুর আগে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সদর রোড অশ্বিনী কুমার হল সংলগ্ন বিএনপি কার্যালয় চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে হাজার হাজার নেতাকর্মীর অংশগ্রহণে পদযাত্রা নগরের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে।

সমাবেশে বিশেষ অতিথি ছিলেন দলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন, যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার ও সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিন।

বেগম সেলিমা বলেন, সভা-সমাবেশ মানুষের রাজনৈতিক অধিকার। এই অধিকারে এ পর্যন্ত যতগুলো সরকার বাধা দিয়েছে তাদের কেউ টিকতে পারে নাই। আওয়ামী লীগও পারবে না।

অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন শুরু হয়েছে। দেশব্যাপী পদযাত্রায় মানুষের জোয়ার নেমেছে। সরকারের দিন ফুরিয়ে এসেছে। এখনও যদি শুভবুদ্ধি উদয় না হয় এর চরম খেসারত দেবে সরকার।

বরিশাল মহানগর বিএনপির আহবায়ক মো. মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে ও সদস্য সচিব অ্যাডভোকেট মীর জাহিদুল কবির জাহিদের সঞ্চলনায় সমাবেশে আরও বক্তব্য দেন কেন্দ্রীয় নেতা আকন কুদ্দুসুর রহমান, মাহবুবুল হক নান্নু, কাজী রওনোকুল ইসলাম টিপু, আবু নাসের মুহাম্মাদ রহমত উল্লাহ, নাজিম উদ্দিন আলম প্রমুখ।