যশোরে জমি কেনাবেচা নিয়ে হুমকি

জমি কেনাবেচা নিয়ে বিরোধের জেরে যশোর সদর উপজেলার বাহাদুরপুর গ্রামের আতাউর রহমান নামে এক ব্যক্তিকে হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে এক দম্পতির বিরুদ্ধে। এরা হলো, একই এলাকার কামাল হোসেন ও তার স্ত্রী ইসমত আরা।
সোমবার আতাউর রহমান কোতয়ালি থানায় দেয়া অভিযোগ পত্রে উল্লেখ করেছেন, ১০৬ নম্বর বাহাদুরপুর মৌজার আরএস ৭৬ নম্বর খতিয়ানে আরএস ৪২০৪ নম্বর দাগের ১৮ শতক জমি তার। ওই জমি থেকে দুই শতক জমি ইসমত আরা কিনবে বলে তার সাথে ৬ লাখ টাকায় চুক্তি হয়। ২ লাখ টাকা নিয়ে তার সাথে বায়না করা হয়। শর্ত থাকে ৩ মাস ১৫দিনের মধ্যে ওই জমি রেজিস্ট্রি করে নেবে। কিন্তু ইসমত আরা আজ না কাল বলে ঘুরাতে থাকে। তিনি বারবার তাগিদ দেয়ার পরও ওই জমি রেজিস্ট্রি করেনি।
গত ৩ মার্চ তার পরিবারের সদস্যদের সাথে আপোষ মিমাংশা করে জমি লিখে নেয়ার কথা বললে ওই দম্পতি অন্য দাগের অধিক মূল্যবান জামি লিখে দেয়ার জন্য প্রস্তাব দেয়। তিনি এতে রাজি না হওয়ায় তাকে নানা ভাবে হুমকি দেয়া হয়। পরে তার জীবণ নাশের হুমকি দেয়া হয়। এই ঘটনায় তিনি থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।
এ বিষয়ে কোতয়ালি থানার এসআই রেজাউল করিম জানিয়েছেন, এই ঘটনায় একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে। এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।