fbpx
43.7 C
Jessore, BD
Saturday, April 20, 2024

অলআউট ইংল্যান্ড, সিরিজ জিততে টাইগারদের দরকার ১১৮

মিরপুরের উইকেট ফ্রেশ থাকলে রান হয়। পুরনো হলে হয় দুরুহ। পুরনো উইকেটে স্পিনে বোলিং ফাঁদে পা দিল ইংল্যান্ড। মেহেদি মিরাজের স্পিনে আর তাসকিন-মুস্তাফিজের পেস বোলিংয়ে ১১৭ রানে অলআউট হয়েছে তারা। নাগালে পাওয়া লক্ষ্যে পৌঁছালেই ইংল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক টি-২০ সিরিজ জিতবে বাংলাদেশ।

তিন ম্যাচের সিরিজের প্রথমটিতে চট্টগ্রামে টস জিতে বোলিং নিয়ে ম্যাচ জিতেছিল বাংলাদেশ। শেরে বাংলা স্টেডিয়ামেও শুরুতে বোলিং করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। ইংল্যান্ডের শুরু খারাপ হয়নি। ঠিক ৫০ রান তুলে হারায় ২ উইকেট।

এরপর বিপর্যয়ে পড়ে তারা। শুরুতে ওপেনার ডেভিড মালান (৫) ফেরার পর অন্য ওপেনার ফিল সল্ট ১৯ বলে তিন চার ও এক ছক্কায় ২৫ রান করে আউট হন। এরপর চারে নামা জস বাটলারকে (৪) বোল্ড করে দেন তরুণ পেসার হাসান মাহমুদ। একটু পরেই আউট হন তিনে নেমে দলকে ভরসা দেওয়া মঈন আলী। তিনি ১৫ রান করেন।

পাঁচে নেমে বেন ডাকেট দলকে ভরসা দেওয়ার চেষ্টা করছিলেন। তিনি শেষ ওভারে ২৮ বলে ২৮ রান করে আউট হন। তাকে সঙ্গ দিতে পারেননি লোয়ারের কোন ইংলিশ ব্যাটার। স্যাম কারেন ১৬ বলে ১২ রান করে আউট হন। ক্রিস ওকস শূন্য করে ফিরে যান। ক্রিস জর্ডান ৩ ও রেহান আহমেদ ১১ রান করে আউট হন। ইনিংসের শেষ বলে রান আউট হন জোফরা আর্চার।

দ্বিতীয় এই ম্যাচে শামীম পাটোয়ারির পরিবর্তে একাদশে ঢুকে মেহেদি মিরাজ বাজিমাত করেছেন। তিনি ৪ ওভার বোলিং করে মাত্র ১২ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। তার ঘূর্ণিতে ধসে গেছে ইংল্যান্ড। এছাড়া পেসার তাসকিন, মুস্তাফিজ ও হাসান মাহমুদ একটি করে উইকেট নিয়েছেন। স্পিনার সাকিব আল হাসান ৩ ওভারে ১৩ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট।