যশোরে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

রমজান উপলক্ষে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে যশোরে বাজারে আকস্মিক অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় খাবার অযোগ্য পচা দুর্গন্ধযুক্ত মাংশ বিক্রির অভিযোগে একজনকে জরিমানা ও মাংশ ভৈরব নদীতে ফেলে দেয়া হয়েছে। আজ রোববার দুপুর ১২টার দিকে যশোরের নির্বাহী ম্যাজিস্ট্রেট একেএম আবু নওশাদের নেতৃত্বে যশোর শহরের বড়বাজার এলাকার বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানে এ অভিযান পরিচালিত হয়।

আসছে রমজান উপলক্ষে বাজার স্থিতিশীল রাখতে যশোর পৌরসভার উদ্যোগে রোববার দুপুরে যশোর শহরের বড়বাজারে অভিযান চালানো হয়। অভিযানে পৌরসভার প্রধান নির্বাহী ম্যাজিস্ট্রেট একেএম নওশাদ, সিভিল সার্জন ও জেলা প্রশাসন পুলিশ প্রশাসন ও প্রতিনিধিরা অংশ নেন।

ভ্রাম্যমাণ আদালত এসময় মুদি দোকান, কাঁচা বাজার, মাছ বাজার, মুরগির বাজার ও গরুর মাংশের বাজারে গিয়ে দ্রব্যমূল্যের তদারকি করেন। এসময় সকলে মূল্য তালিকা প্রদর্শন ও বাড়তি মূল্য না নেয়ার জন্য নির্দেশনা দেন। একইসাথে বড়বাজার কাঠেরপুল এলাকায় শুকুর আলী নামে একজনের গরুর মাংশের দোকানে অভিযান চালানো হয়।
এসময় খাবার অযোগ্য পচা বাঁশি দুর্গন্ধযুক্ত মাংশ বিক্রির অভিযোগে তাকে ৫ হাজার টাকা জরিমানা ও মাংশ ভৈরব নদীতে ফেলে দেয়া হয়। পাশাপাশি তাকে সহ কাঠেরপুল এলাকার সকল মাংস ব্যবসায়ীদের চুড়ান্ত সর্তক করা হয়।