যশোরে ১৩ লাখ টাকা প্রতারনা মামলার আসামি আটক

যশোরে সাড়ে ১৩ লাখ টাকা প্রতারনা মামলার আসামি মুরাদ হোসেনকে (৫০) আটক করেছে র‌্যাব-৬ যশোর ক্যাম্পের সদস্যরা। রোববার ফরিদপুরের ভাঙ্গা উপজেলার গোলচত্বর এলাকা থেকে তাকে আটক করা হয়। মুরাদ হোসেন সদর উপজেলার গোপাল গ্রামের মৃত আবুল খায়েরের ছেলে। আর মামলাটি করেন তার ব্যবসীয়ক পার্টনার একই গ্রামের নাজির হোসেন বিশ্বাস (৬০)।

মামলা সূত্রে জানাগেছে, নাজির হোসেন তিনটি ইটের ভাটার মালিক। আসামি মুরাদের সাথে তিনি যৌথভাবে ভাটার ব্যবসায় করতেন। ব্যবসা ভাল না হওয়ায় মুরাদ ব্যবসা বন্ধ করার সিদ্ধান্ত নেন। তিনি প্রস্তাব দেন পল্লী বিদ্যুৎ সমিতি থেকে মিটার নেয়া বাবদ জামানতের ৫ লাখ ৬০ হাজার টাকা বিক্রি করে দেবেন। তিনি তা কিনে নিতে আগ্রহী হলে ২০২১ সালে ২৪ আগস্ট রুপদিয়া বাজারে বসে বিক্রি করে দিয়ে নিসত্ত্ববান হন মুরাদ।

এছাড়া ব্রিকসের যাবতীয় অংশ ৮ লাখ টাকায় বিক্রি করেন। এটি ওই বছরের ১৫ ডিসেম্বর স্ট্যাম্পে সাক্ষর করে দেন। কিন্ত পরবর্তীতে মুরাদ তার আগোচরে ব্যাংক থেকে গোপনে ওই টাকা উঠিয়ে নেয়। তিনি টাকা চাইলে আজ না কাল বলে ঘুরাতে থাকে। গত ১৮ জানুয়ারি সকালে তিনি টাকা চাইলে তাকে অস্ত্র দেখিয়ে হুমকি দেয়। এবং টাকা দেবে না বলে জানিয়ে দেয়। ফলে তিনি (নাজির হোসেন) গত ১৮ জানুয়ারি কোতয়ালি থানায় মামলা করেন।

এই মামলায় মুরাদ হোসেন পলাতক ছিলেন। র‌্যাব সদস্যরা সোমবার তাকে ফরিদপুর থেকে আটক করে যশোরে নিয়ে আসে এবং কোতয়ালি থানায় সোপর্দ করে।