যশোরে চুরির অভিযোগে চার জনের বিরুদ্ধে আদালতে মামলা

যশোরের কেশবপুর বাসস্ট্যান্ড এলাকার ফাইম ইন্ট্যারন্যাশনালের দুই কর্মকর্তাসহ চার জনের বিরুদ্ধে আদালতে ৪০ লাখ টাকার পণ্য চুরির অভিযোগে মামলা হয়েছে। প্রতিষ্ঠানটির মালিক ফাইম মুসতাসিব এ মামলা করেছেন। মামলায় আসামি করা হয়েছে প্রতিষ্ঠানটির মার্কেটিং অফিসার, ম্যানেজারসহ আরো দুই জনকে। অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মারুফ আহমেদ অভিযোগটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) আদেশ দিয়েছেন।
এদিকে, স্থানীয়ভাবে কয়েক দফা সালিস মিমাংসায় বসেও কোন সুরাহা হয়নি। ব্যবসায়ীদের সংগঠন বসে সুরাহা করতে পারেনি। যে কারণে তিনি আদালতের এ মামলা করেছেন।
মামলায় অভিযুক্তরা হলেন, শহরের বেজপাড়া মসজিদ বাড়ি এলাকার মো. কুদ্দুসের ছেলে প্রতিষ্ঠানটির মার্কেটিং অফিসার ইনাম হোসেন, মৃত বাবু হোসেনের ছেলে প্রতিষ্ঠানটির ম্যানেজার নাসির উদ্দিন, সাব্বির হোসেনের ছেলে সজিব হোসেন ও বেজপাড়া মাদ্রাসা গলির মৃত আজগার আলীর ছেলে পারভেজ আলী।
ফাইম ইন্ট্যারন্যাশনালের মালিক বেজপাড়া এলাকার খোরশেদ আলমের ছেলে ফাইম মুসতাসিব অভিযোগ করেন তার প্রতিষ্ঠানে পাম্প নজেল ও পাম্পের মালামাল পাইকারী ও খুচরা বিক্রি করা হয়। প্রতিষ্ঠানটির মার্কেটিং অফিসার ইনাম হোসেন ও ম্যানেজার নাসির উদ্দিন দীর্ঘ দুই বছর ধরে চাকরি করছেন। ব্যবসার কারণে তিনি বিভিন্ন সময় দেশের বাইরে যান। যশোরে অবস্থানকালে তিনি বেলা ১১টার দিকে প্রতিষ্ঠানে যান। এই সুযোগে দুই কর্মকর্তা প্রতিষ্ঠানের বিভিন্ন মালামাল চুরি করে অন্যের কাছে বিক্রি করে আসছেন। প্রতিষ্ঠানে প্রচুর বেচাকেনা হলেও লাভের পরিবর্তে লোকসান হওয়ায় সন্দেহে হয়, যে দোকান থেকে মালামাল চুরি হচ্ছে। ফলে তিনি ব্যবসার দিকে নজরদারি শুরু করেন। এরই মধ্যে দোকানের মালামাল চুরির টাকা ভাগাভাগি নিয়ে কর্মচারীদের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়। আর এতে করে ফাঁস হয়ে যায় পণ্য চুরির বিষয়টি। গত ২৩ ফেব্রুয়ারি মালামাল চুরির সময় প্রতিষ্ঠানটির মালিক ফাইম মুসতাসিব তাদেরকে হাতেনাতে ধরে ফেলেন। দোকানের সিসি ক্যামেরায়ও ধরা পড়ে পণ্য চুরির বিষয়টি। পরে জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেন সজিব হোসেনের মাধ্যমে পারভেজের কাছে মালামাল বিক্রি করেন।
প্রতিষ্ঠানটির মালিক ফাইম মুসতাসিব দাবি করেন, এ পর্যন্ত তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে ৪০ লাখ টাকার মালামাল চুরি হয়েছে। কোন উপায় না পেয়ে ক্ষতিপূরণ আদায়ের জন্য তিনি উল্লেখিত আসামিদের বিরুদ্ধে তিনি মামলা করেছেন।