যশোরে পুলিশে চাকরি দেয়ার নামে ১২ লাখ টাকা গ্রহণ, মামলা

পুলিশে চাকরি দেয়ার নামে ১২ লাখ টাকা নিয়ে চেক দিয়ে ডিজঅনার হওয়ায় আব্দুস সামাদ ওরফে সামাদ মিস্ত্রি নামে এক ব্যক্তির বিরুদ্ধে যশোর আদালতে মামলা হয়েছে। ২১ মার্চ মঙ্গলবার যশোরের মণিরামপুরের মোবারকপুর গ্রামের আব্দুস সালামের ছেলে আলামিন হোসেন এ মামলা করেছেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইমরান আহম্মেদ অভিযোগটি আমলে নিয়ে আসামির প্রতি সমন জারির আদেশ দিয়েছেন। আসামি আব্দুস সামাদ খুলনা ডুমুরিয়ার রুস্তমপুর গ্রামের মৃত আব্দুল সালাম ওরফে মালেকের ছেলে।
মামলার অভিযোগে জানা গেছে, আলামিন বিএ অনার্সের ছাত্র। বেকারত্ব দুর করার জন্য তিনি পুলিশের কনস্টেবল পদে আবেদন করেছিলেন। এ সংবাদ জানতে পেয়ে তার পরিচিত একজন আব্দুস সামাদের সাথে পরিচয় করিয়ে দেন চাকরি পাইয়ে দেয়ার জন্য। আব্দুস সামাদ তাকে পুলিশে চাকরির নিশ্চয়তা দিয়ে ১২ লাখ টাকা দাবি চুক্তি করেছিলেন।

আব্দুস সামাদ আলামিনকে চাকরি দিতে ব্যর্থ হওয়ায় চলতি বছরের ২২ জানুয়ারি ১২ লাখ টাকার চেক দেন। এ দিন তিনি নগদ টাকা নেওয়ার জন্য চেকটি ব্যাংকে জমা দিলে পর্যাপ্ত টাকা না থাকায় চেকটি ডিজঅনার হয়। ৩০ জানুয়ারি লিগ্যাল নোটিশের মাধ্যমে আব্দুস সামাদকে অবহিত করা হয়। লিগ্যাল নোটিশ গ্রহণ করে তিনি যথা সময়ে টাকা পরিশোধ না করায় তিনি আদালতে এ মামলা করেছেন।