চলে গেলেন যশোরের নারী সাংবাদিক শাহানারা

চলে গেলেন যশোরের নারী সাংবাদিক শাহানারা বেগম। তিনি আজ রোববার রাতে শহরের সার্কিট হাউজপাড়ারস্থ তাঁর নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন(ইন্না লিল্লাহে ওয়ান্না এলাহী রাজেউন) তিনি এটিএন বাংলার ষ্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত ছিলেন।

প্রেসক্লাব যশোরের সাধারণ সম্পাদক এসএম তৌহিদুর রহমান এক বার্তায় শাহানারা বেগমের মৃত্যুর খবর নিশ্চিত করেছে। তাঁর বার্তায় বলা হয় আজ সোমবার বাদ জোহর কারবালা মসজিদ মাঠে নামাজে জানাজা শেষে কারবালা কবর স্থানে দাফন করা হবে। প্রেসক্লাব যশোর ও যশোর সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সদস্য শহানারা বেগমের মৃত্যুতে সাংবাদিক অঙ্গনে শোকের ছায়া নেমেছে।

 

শাহানারা বেগমের  দৈনিক জনকণ্ঠের পত্রিকায় সাংবাদিকতা শুরু করেন ।  ১৯৯৬ সালে  দৈনিক খবরে যশোর সংবাদদাতা হিসাবে সাংবাদিকতা শুরু করেন। এর পর তিনি সাপ্তাহিক ‘ঝড়’ নামে পত্রিকার সম্পাদনা করেন। গুণী এই নারীর সম্পাদনায় যশোর অঞ্চলে সাপ্তাহিক ঝড় পত্রিকাটি সুনামের সঙ্গে প্রকাশনা চালিয়ে আসছিলেন। কিন্তু আর্থিক সংকটের কারণে পরবর্তীতে পত্রিকার প্রকাশনা বন্ধ হয়ে যায়। মৃত্যুর আগ পর্যন্ত তিনি এটিএন বাংলা ও এটিএন নিউজের স্টাফ রিপোর্টার হিসাবে যশোরে কর্মরত ছিলেন। তার মেয়ে তামান্না ফারজানা খান চৌধুরীও মায়ের সাথে এটিএন বাংলা ও এটিএন নিউজের যশোরের দায়িত্বে আছেন ।