প্রধানমন্ত্রীকে ২০ বার হত্যার চেষ্টা হয়েছে, দাবি আইনমন্ত্রীর

anisul haque
ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ২০ বার হত্যার চেষ্টা করা হয়েছে বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে কাইতলা যোগেশ্বর উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে আজ বৃহস্পতিবার তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, ১৯৭৫ সালে ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুকে হত্যা করে বাংলাদেশকে পাকিস্তান বানাতে চেয়েছিল। দীর্ঘ ২১ বছর পর বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ক্ষমতায় এসে দেশকে মর্যাদার আসনে বসিয়েছেন। বাংলাদেশ এখন সারা বিশ্বে মর্যাদার আসনে আসীন।

তিনি বলেন, ষড়যন্ত্রকারীরা শেখ হাসিনাকে ২০ বার হত্যা করতে চেয়েছে। এখনও ষড়যন্ত্র চলছে। এসব ষড়যন্ত্রের বিরুদ্ধে তিনি সকলকে চোখ কান খোলা রাখতে বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশে আনিসুল হক বলেন, ২০৪১ সালে আপনারাই দেশকে নেতৃত্ব দেবেন। একইসঙ্গে শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস পাঠে মনোযোগী করে তুলতে শিক্ষকদের আহবান জানান তিনি।

এর আগে মন্ত্রী বিদ্যালয়ের নতুন ভবন ও শতবর্ষ উপলক্ষে বিদ্যালয়ের সংকলন উদ্বোধন করেন।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সৈয়দ মোহাম্মদ মহসিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনের সংসদ সদস্য এবাদুল করিম বুলবুল, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক শাহগীর আলম, পুলিশ সুপার শাখাওয়াত হোসেন, কসবার উপজেলা চেয়ারম্যান রাশেদুল কাওসার ভুইয়া জীবন, নবীনগরের উপজেলা চেয়ারম্যান মনির হোসেন, কসবা পৌর মেয়র এম.জি হাক্কানী, নবীনগর পৌরসভার মেয়র শিব শংকর দাশ, আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল প্রমুখ।

শতবর্ষ উদযাপনের উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মো. লিয়াকত আলী। এ ছাড়া দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।