গুলি, ইয়াবা, গাঁজাসহ মাদক ব্যবসায়ী টাক বাবু গ্রেফতার

যশোর শহরের গাড়ীখানা রোডের ইসলাম মার্কেট থেকে গুলি, ইয়াবা ও গাঁজাসহ মাদক ব্যবসায়ী আবু সাঈদ বাবু ওরফে টাক বাবুকে গ্রেফতার করেছে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। আজ রোববার বিকাল ৩টায় মাদক মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর অভিযান চালিয়ে গুলি-মাদকসহ তাকে গ্রেফতার করে।

গাড়ীখানা রোডের একটি সূত্র দাবি করেছে, আবু সাঈদ বাবু ওরফে টাক বাবু দীর্ঘদিন ধরে মাদক কারবারের সাথে জড়িত। ক্ষমতাসীন দলের রাজনৈতিক আশ্রয়ে সে মাদক ব্যবসা চালিয়ে আসছিলো। রাজনৈতিক আশ্রয়ে থাকার কারণে কেউ তার বিরুদ্ধে কথা বলতে সাহস পেত না। শাসক দলের জেলার এক শীর্ষ নেতার পিএস তার বন্ধু এই পরিচয় দিয়ে সে মাদকের কারবার করে আসছিলো ধীর্ঘদিন ধরে। এজন্য কেউ তার বিরুদ্ধে কথা বলতে সাহস পেত না।

সূত্র জানায়, সম্প্রতি ভারত থেকে গাঁজা এনে বিক্রি করছিলো। শুধু তাই নয়, চোরাচালানের সাথেও রয়েছে তার এক গভীর সম্পর্ক।

সূত্র জানায়, বাবুকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলেই মাদকের বড় বড় চালান সম্পর্কে জানা যাবে। সেই সাথে খোঁজ মিলবে উদ্ধার হওয়া গুলির অস্ত্র সম্পর্কে। এছাড়া কে কে তার সিন্ডিকেটে মাদক কারবার করে সে সম্পর্কেও।

মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিচালক আসলাম হোসেন (০১৭১০০০৬২৫২/০১৪০৪০৭২৫২২) জানান, গোপন সংবাদের ভিত্তিতে গাড়ীখানা রোডের ইসলাম মার্কেটে ভাবনা এন্টারপ্রাইজে অভিযান চালানো হয়। সেখানে অভিযান চালিয়ে দুটি গুলি, ১০ পিচ ইয়াবা, দেড়শ’ গ্রাম গাঁজা জব্দ করা হয়। এসময় মাদক ব্যবসায়ী আবু সাঈদ বাবুকে গ্রেফতার করা হয়। আমাদের কাছে খবর ছিলো বাবু ওরফে টাক বাবু দীর্ঘদিন ধরে কাগজের ব্যবসার আড়ালে মাদক ব্যবসা চালিয়ে আসছিলো। সে শহরের ঘোপ এলাকার একজন হোলসেলর এবং মানুষ দিয়ে মাদক ব্যবসা চালিয়ে আসছিলো। আজ দুপুরে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এ ব্যাপারে মামলা হবে।