এমপি হওয়ার স্বপ্নই আমার শেষ স্বপ্ন: হিরো আলম

স্বতন্ত্র প্রার্থী হয়ে আর নির্বাচন করব না, আগামীতে দলীয় প্রতীক নিয়েই অংশগ্রহণ করব বলে মন্তব্য করেন আলোচিত কন্টেন্ট ক্রিয়েটার আশরাফুল আলম ওরফে হিরো আলম। তিনি বলেন, আমার নায়ক হওয়ার স্বপ্ন ছিল তাই নায়ক হয়েছি। একটু গায়ক হওয়ার স্বপ্ন ছিল গায়ক হয়েছি। তবে এমপি হওয়ার স্বপ্নই আমার শেষ স্বপ্ন। এমপি হয়ে জনগণের পাশে থাকতে চাই। এমপি যদি নাও হতে পারি মানুষের সুখে-দুঃখে যেভাবে পাশে ছিলাম সেভাবেই থাকব।

মঙ্গলবার বিকালে বাংলাদেশ মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগের পক্ষ থেকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন তিনি।

আলোচিত ইউটিউবার আশরাফুল ইসলাম আলম ওরফে হিরো আলম বাংলাদেশ মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগে যোগদান করেছেন। পদ পেয়েছেন সাংস্কৃতিক সম্পাদক। মঙ্গলবার দুপুরে তিনি কেন্দ্রীয় নেতাদের সঙ্গে টুঙ্গিপাড়ায় জয়বাংলা স্লোগানে বঙ্গবন্ধুর মাজার জিয়ারত করেন।

হিরো আলম বলেন, বর্তমান সরকারের আমলে আমি নির্বাচন করব না এই কথা বলিনি। বলেছি যদি সব কটা দল অংশগ্রহণ করে তাহলে আমিও নির্বাচনে অংশ নেব। এখনো নির্বাচনের অনেক দিন আছে। আমি নির্বাচন করব, কি করব না, নাকি স্বতন্ত্র হয়ে বা কোন দল থেকে নির্বাচন করব- এখনো ঘোষণা দেইনি। তবে সামনে নির্বাচন করলে কোনো দলীয় প্রতীক নিয়েই করব।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আলোচিত কনটেন্ট ক্রিয়েটর আশরাফুল আলম বলেন, বিএনপির হয়ে কথা বললে আওয়ামী লীগের লোক বলে বিএনপির লোক, আওয়ামী লীগের হয়ে কথা বললে বিএনপি বলে আওয়ামী লীগের লোক। এই আজকে জাতির পিতার সমাধিতে এসেছি, অনেকে মনে করছে হিরো আলম আওয়ামী লীগে যোগ দিছে। কিন্তু আমি আওয়ামী লীগেও যোগ দেইনি আর বিএনপিতেও যোগ দেইনি। যদি এরকম কেউ মনে করেন তাহলে সেটা তার ভুল ধারণা।

হিরো আলম আরও বলেন, কিছুদিন আগে দুবাই গিয়েছিলাম। সেখানে কিছু লোকজন প্রশ্ন করেছিল আপনাদের দেশে দুইটি বড় রাজনৈতিক দল আছে একটা আওয়ামী লীগ একটা বিএনপি। আপনি কি তাদের মাজারে কোনোদিন গিয়েছেন? আমি বলেছিলাম শহীদ জিয়াউর রহমানের মাজারে গিয়েছিলাম। কিন্তু জাতির পিতার মাজারে যাইনি। ওই প্রশ্নটা ছিল আমার জন্য লজ্জাজনক। তাই ভবিষ্যতে কোনো দেশে গেলে যাতে এ উত্তর দিতে না হয় যে আমি কোনো দিন জাতির পিতার সমাধিতে যাইনি। আর মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগ একটি সংগঠন। এই সংগঠনের উদ্যোগে আমরা এখানে এসেছি।

এর আগে মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগের সভাপতি সাইফুর রহমান ছোটনের নেতৃত্বে তারা জাতির পিতার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

মঙ্গলবার সকালে ঢাকা থেকে সংগঠনের সভাপতি আহমেদ সাইফুর রহমান ছোটনের নেতৃত্বে টুঙ্গিপাড়ার দিকে রওনা দেন। সেখানে জয়বাংলা স্লোগানে বঙ্গবন্ধুর মাজারে ফুলেল শুভেচ্ছা ও জিয়ারত করেন। এর আগে সভাপতি ছোটনের হাতে ফুল দিয়ে নতুন প্রজন্মের সন্তান হিরো আলম মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগের সাংস্কৃতিক সম্পাদক পদে যোগ দিয়েছেন।

মঙ্গলবার সন্ধ্যায় মোবাইল ফোনে যুগান্তরকে হিরো আলম বলেন, তার চাচাসহ পরিবারে অনেক মুক্তিযোদ্ধা রয়েছেন। তাই মুক্তিযুদ্ধ ও যোদ্ধাদের অনেক ভালোবাসেন। আর এ ভালোবাসা ও ভালোলাগা থেকেই বাংলাদেশ মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগে যোগদান করেছেন। তাকে সাংস্কৃতিক সম্পাদক পদ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগকে কেউ রাজনৈতিক সংগঠন ভেবে ভুল করবেন না। এটা সাংস্কৃতিক সংগঠন তাই যোগদান করেছেন। তবে তিনি আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৬ (সদর) বা বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। কিন্তু এবার স্বতন্ত্র নয়; এর আগে কোনো রাজনৈতিক দলের প্রার্থী হবেন। তাহলে কেউ তার নির্বাচনী ফলাফল কেড়ে নিতে পারবেন না। তাকে হয়রানির শিকার হতে হবে না। কেউ তার গায়ে হাত তোলার সাহস দেখাবে না।

হিরো আলম একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে স্বতন্ত্র প্রার্থী হয়ে জামানত হারান। বগুড়া-৪, বগুড়া-৬ (সদর) ও ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে আলোচনায় আসেন। বগুড়া-৪ আসনে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছেন।