বাগেরহাটের ঘষিয়াখালী ইসলামিয়া দাখিল মাদ্রাসায় শিক্ষক দিবস পালন

বাগেরহাটের মোড়েলগঞ্জ থানার ঘষিয়াখালী ইসলামিয়া দাখিল মাদ্রাসায় শিক্ষক দিবস পালিত হয়েছে। শিক্ষার মানোন্নয়নে শিক্ষকদের ভূমিকা এবং শিক্ষকদের প্রতি শিক্ষার্থীসহ সবার শ্রদ্ধাবোধ ও সম্মান বৃদ্ধির উদ্দেশ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এই দিবসটি পালন করা হয়।

প্রাক্তন ও বর্তমানে কর্মরত শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের প্রদান সুপার মাওলানা শাহাজাহান হাওলাদার, সরকারি সুপার হুমায়ুন কবির, শিক্ষক মাওলানা জিয়াউল হক, গাজী মোহাম্মদ দেলোয়ার হোসেন, গোলাম মওলা, ভক্ত দাস বিশ্বাস, জেসমিন নাহার, মাসুম মন্ডল মহতাছিম বিল্লাহ, সুব্রত কুমার বিশ্বাস, সিদ্দিকুর রহমান ও অসিত কুমার বিশ্বাস এবং শিক্ষার্থীসহ সবার আংশগ্রহনে র‍্যালি, আলোচনা সভা ও সেমিনারের আয়োজন করার হয়।

শিক্ষকদের বলা হয় জাতি গঠনের গারিগর। একজন মানুষের জীবনে মা-বাবার পরেই জীবন গঠনে সবচেয়ে বড় ভূমিকা পালন করে তার শিক্ষক। শিক্ষকদেরকে স্মরণ করা এবং তাঁদেরকে সম্মান জানানোর জন্য ইউনেস্কো কর্তৃক ১৯৯৫ সাল থেকে প্রতি বছর অক্টোবরের ৫ তারিখে বিশ্বব্যাপী উদযাপন করা হয় বিশ্ব শিক্ষক দিবস। বাংলাদেশেও সরকারি ও বেসরকারি বিভিন্ন উদ্যোগে পালিত হয় দিবসটি।