চট্টগ্রামে পুলিশ-বিএনপি সংঘর্ষ

ভোটের সকালে চট্টগ্রামে নগরীর চান্দগাঁও এলাকায় পুলিশের সঙ্গে বিএনপিকর্মীদের সংঘর্ষ হয়েছে। রোববার সকাল ৮টায় ভোট শুরুর পর সোয়া ৯টার দিকে নগরীর চান্দগাঁও থানার শরাফত উল্লাহ পেট্রোল পাম্পের সামনে এ ঘটনা ঘটে।

নগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) পঙ্কজ দত্ত জানান, শরাফত উল্লাহ পেট্রোল পাম্পের সামনে কিছু লোক রাস্তায় আগুন লাগিয়ে সড়ক অবরোধ করে। পুলিশ গিয়ে তাদের ধাওয়া করলে তারা ইটপাটকেল নিক্ষেপ করে।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে করতে কয়েক রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ করে। তারা থেমে থেমে ইটপাটকেল নিক্ষেপ করছে।

দ্বাদশ সংসদ নির্বাচনের ভোটগ্রহণের দিন ঘিরে ৪৮ ঘণ্টার হরতাল করছে বিএনপি। নির্বাচন বর্জন করা দলটি ভোটারদের কেন্দ্রে না যাওয়ারও আহ্বান জানিয়ে আসছে।

সংঘর্ষের বিষয়ে কথা বলতে নগর বিএনপির দপ্তর সম্পাদক মো. ইদ্রিস আলীকে ফোন করা হলেও তিনি ধরেননি।

চট্টগ্রামের ১৬টি আসনে রোববার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। নগরীর ভোট কেন্দ্রগুলোতে সকালের দিকে ভোটার উপস্থিতি ছিল কম। উপজেলার কেন্দ্রগুলোর মধ্যে কয়েকটিতে সকাল থেকে কেন্দ্রে ভোটারের লাইন দেখা গেছে।

চট্টগ্রামে ভোটের প্রচারের সময় প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের অনুসারীদের মধ্যে কয়েকটি আসনে সংঘাত হয়েছিল। তবে শুক্রবার রাত থেকে ভোটকেন্দ্রে আগুন দেওয়ার একাধিক ঘটনা ঘটে।

শনিবার ভোটের সরঞ্জামবাহী বাসেও আগুন দেওয়া হয়। মহাসড়কে লোহার পাত ফেলে রাখার মতো ঘটনাও ঘটে।

রোবাবার সকাল থেকে ভোট শুরুর পর সকাল সাড়ে ৯টা পর্যন্ত নির্বাচনকেন্দ্রিক কোনো গোলযোগের খবর পাওয়া না গেলেও সড়ক অবরোধ ও পুলিশের সাথে সংঘর্ষের ঘটনা ঘটল।