যশোরে জুম্মান ও দিপু হত্যা মামলায় দুই আসামির আত্মসমর্পণ

যশোরে সন্ত্রাসী জুম্মান হত্যা ও দিপু হত্যা মামলার দুই আসামির রোববার আদালতে আত্মসমর্পণ করেছেন। তারা আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন জানালে বিচারক তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। আসামিরা হলেন, জুম্মান হত্যা মামলার আসামি চাঁচড়া রায়পাড়ার শাহীন ও দিপু হত্যা মামলার আসামি, শেখহাটি গ্রামের আসাদুল।

আদালত সূত্র জানায়, গত ১০ ফেব্রুয়ারি সন্ধ্যায় যশোর রেলস্টেশনে হঠাৎ করে প্রতিপক্ষ সন্ত্রাসীরা জুম্মানকে (৩৪) এলোপাতাড়ি ছুরিকাঘাতে রক্তাক্ত জখম করে পালিয়ে যান। পরবর্তীতে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হত্যাকা-ের বিষয়ে জুম্মানের ভাই মামুন বাদী হয়ে ১১ ফেব্রুয়ারি খুলনা রেলওয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলার এজাহারভুক্ত আসামি শাহীন। দীর্ঘদিন তিনি আত্মগোপনে ছিলেন।

এছাড়া, গত ২০ জানুয়ারি রাত ১ টার পর যশোর সদর উপজেলার ছোট শেখহাটি মুন্সি বাঁশতলা এলাকায় কসাই দিপু হোসেনকে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহতের পিতা রফিকুল ইসলাম ওরফে মনু পাঁচ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৩/৪ জনের বিরুদ্ধে মামলা করেন। এ মামলার আসামি ছিলেন আসাদুল। তিনিও দির্ঘদিন আত্মগোপনে ছিলেন। রোববার দুইজনই আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন জানালে বিচারক তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দেন।