চৌগাছায় রাতের আধারে ব্যবসায়ীর দোকান ভাঙচুর ও অর্থ লুট, থানায় অভিযোগ

যশোরের চৌগাছায় গভীর রাতে খলিলুর রহমান নাজির (৫০) নামের এক ব্যবসায়ীর দোকান ভাঙচুর ও নগদ টাকা লুটের ঘটনা ঘটেছে। এঘটনার পরদিন সন্ধ্যায় প্রতিবেশী ৪জনকে অভিযুক্ত করে থানায় লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী খলিলুর রহমান। শুক্রবার (৮ মার্চ) আনুমানিক রাত সাড়ে ১১টার দিকে ধুলিয়ানীর মুক্তারপুর গ্রামের পোষ্ট অফিস পাড়ায় এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী খলিলুর রহমান নাজির ওই এলাকার মৃত আরমান আলী খা’র ছেলে। এবং পেশায় একজন গ্রাম্য দোকান ব্যবসায়ী।

অভিযুক্তরা হলেন একই এলাকার মৃত ইসমাইল হোসেনের ৩ ছেলে আজিজুল হাসান (৩৫), জয়নাল আবেদীন (৬৫), নাজমুল হাসান (৪৫) ও তার ছেলে রমজান আলী (২৩)।

অভিযোগসুত্রে জানা যায়, মুক্তারপুর ১২৫ নং মৌজাতে (দাগ নং ৭৯০ ও ৭৯৪) খলিলুর রহমানদের নিজস্ব ৭৪ শতক জমি র‍য়েছে। এই জমি দীর্ঘদিন জোরপূর্বক দখল করতে চায় অভিযুক্ত প্রতিবেশীরা।তারা দখলের অপচেষ্টায় ব্যর্থ হয়ে শুক্রবার আনুমানিক রাত সাড়ে এগারোটার দিকে বাড়ির পাশে খলিলুর রহমানের দোকান ভাঙচুর করে। এসময় দোকানের ক্যাশে থাকা নগদ ৫৪হাজার ৫শত টাকা নিয়ে যায় বলেও অভিযোগে উল্লেখ করেছেন ভুক্তভোগী খলিলুর রহমান।

এ দিন সকালে দশপাকিয়া পুলিশ ফাড়ির সহকারী ইনচার্জ সাইদ শেখ ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় তিনি দোকানটি ভাঙচুরের সত্যতা নিশ্চিত করেন।এদিকে দোকান ভাঙচুর ও টাকা নেওয়ার পুরো ঘটনাটি অস্বীকার করেছেন ৩ নং অভিযুক্ত নাজমুল হাসানের স্ত্রী।তিনি মন্তব্য করেন।

চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী অভিযোগের সত্যতা নিশ্চিত করেছেন।