‘তামিম শর্ত দিয়ে খেলবে, শুনতে কেমন লাগে’

tamim iqbal

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের মনোনীত প্রতিনিধি হয়ে তামিম ইকবালের সাথে শেষ দফা কথা বলেছেন বিসিবির দুই সিনিয়র পরিচালক এনায়েত হোসেন সিরাজ ও জালাল ইউনুস।

তামিম ইকবালের সঙ্গে কী আলাপ হয়েছে? এমন প্রশ্নের জবাবে জালাল ইউনুস বলেন, তামিম আমাদের যা বলছে, আমরা তা বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনকে জানাব। তিনি সব শুনে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

তামিম ইস্যুতে আজ সোমবার মিরপুরে জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন বলেন, আমরা সবাই চাই তামিম ফিরে আসুক। খেলতে চাইলে অবশ্যই খেলবে; কিন্তু শর্ত দিয়ে খেলবে একজন ক্রিকেটার- এ কথাটা শুনতে যেন কেমন লাগে।

জাতীয় দলের সাবেক এই প্রধান কোচ আরও বলেন, অবশ্যই তামিম বাংলাদেশ ক্রিকেটের জন্য খুবই গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। সেটা বোর্ডই সিদ্ধান্ত নেবে। ও যেহেতু বলেছে বোর্ডের সঙ্গে বসবে। পাপন ভাই যেহেতু কথা বলতে চেয়েছেন। সিরাজ ভাই ও জালাল ভাইকে সেই দায়িত্বটা দিয়েছেন পাপন ভাই। তবে আমি মনে করি, যত তাড়াতাড়ি বসে একটা সুরাহা করা যাবে (ততই ভালো)। এটা এমন একটা ব্যাপার যে, প্রতিদিন টক অব দ্য টাউন হয়ে যাচ্ছে। আমি মনে করি বাংলাদেশ ক্রিকেট এসব কিছুর ঊর্ধ্বে।

সুজন আরও বলেন, এখানে আসলে শর্ত থাকবে কী থাকবে না, এই কথাটা শুনতেই খারাপ দেখায়। তামিম এত বছর বাংলাদেশ দলকে সার্ভিস দিয়েছে, ওকে আমাদের প্রয়োজন। টিম সিলেক্টররা আছেন, তারা যদি মনে করেন তামিমকে আমাদের প্রয়োজন তবে নেবেন। দরকার হলে খেলবে; কিন্তু সেটা কোনো কিছুর বিনিময়ে বা কোনো শর্তে, এমন কথা কতটা যৌক্তিক, আমি বলতে পারব না।’