টেস্ট চ্যাম্পিয়নশিপে বেশি ছক্কা হাঁকিয়েছেন যারা

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে সবচেয়ে বেশি ছক্কা হাঁকিয়েছেন ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস। তিনি এখনো পর্যন্ত ৪৫ ম্যাচে ৮২ ইনিংসে ৭টি সেঞ্চুরি আর ১৩টি ফিফটির সাহায্যে ৭৮ ছক্কায় ২ হাজার ৯০৭ রান করেছেন।

এ তালিকায় দ্বিতীয় পজিশনে আছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা। তিনি এখনো পর্যন্ত ৩২ ম্যাচে ৫৪ ইনিংসে ব্যাট ক্যর ৮টি সেঞ্চুরি আর সমান ফিফটির সাহায্যে ৫২ ছক্কায় ২ হাজার ৫৫২ রান করেছেন।

তিন নম্বর পজিশনে রয়েছেন ভারতীয় উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ। তিনি ২৪ ম্যাচে ৪২ ইনিংসে ব্যাট করে তিনটি সেঞ্চুরি আর ৯টি ফিফটির সাহায্যে ৩৮ ছক্কায় ১ হাজার ৫৭৫ রান করেছেন।

এই তালিকায় চতুর্থ পজিশনে আছেন ইংল্যান্ডের তারকা ব্যাটসম্যান জনি বেয়ারস্টো। তিনি ৩৫ ম্যাচে ৬৬ ইনিংসে ব্যাট করে ৬টি সেঞ্চুরি আর সমান ফিফটির সাহায্যে ৩২টি ছক্কার সাহায্যে ২ হাজার ২৩৬ রান করেছেন।

পঞ্চম পজিশনে আছেন ভারতীয় তরুণ ওপেনার জসবি জসওয়াল। তিনি ৯ ম্যাচে ১৬ ইনিংসে ব্যাট করে ৩টি সেঞ্চুরি আর ৪টি ফিফটির সাহায্যে ২৯টি ছক্কার সাহায্যে ১ হাজার ২৮ রান করেছেন।

তবে টেস্ট চ্যাম্পিয়নশিপে ৯৬ ইনিংসে ব্যাট করে রেকর্ড সর্বোচ্চ ১৩টি সেঞ্চুরি আর ১৭টি ফিফটির সাহায্যে সবচেয়ে বেশি ৪ হাজার ৩০৭ রান করেছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক জো রুট।

৮২ ইনিংসে ব্যাট করে ১১টি সেঞ্চুরি আর ১৯টি ফিফটির সাহায্যে দ্বিতীয় সর্বোচ্চ ৩ হাজার ৯০৪ রান করেছেন অস্ট্রেলিয়ান তারকা ব্যাটসম্যান মার্নাস লাবুশেন।

৭৮ ইনিংসে ব্যাট করে ৯টি সেঞ্চুরি আর ১৭টি ফিফটির সাহায্যে তৃতীয় সর্বোচ্চ ৩ হাজার ৪৮৬ রান করেছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ।