যশোরে ফেসবুকে ফেক আইডি খুলে চাঁদাদাবির অভিযোগে মামলা

facebook

যশোরে ভুয়া ফেসবুক আইডি খুলে অশ্লীল ছবি প্রচার এবং চাঁদা দাবির অভিযোগে গোপাল বিশ্বাস (২৬) নামে এক যুবকের বিরুদ্ধে পর্নোগ্রাফি আইনে মামলা হয়েছে। বুধবার বাঘারপাড়া উপজেলার শুকদেবপুর গ্রামের ওই যুবতী আদালতে মামলাটি করেছেন।

জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক জাকিয়া সুলতানা অভিযোগ আমলে নিয়ে বাঘারপাড়া থানা পুলিশের ওসিকে এজাহার হিসেবে গ্রহনের নির্দেশ দিয়েছেন। অভিযুক্ত গোপাল বিশ্বাস নড়াইল সদর উপজেলার ইচড়বাহা গ্রামের অশোক বিশ্বাসের ছেলে।

মামলায় ওই যুবতী উল্লেখ করেছেন, গোপাল বিশ্বাস ওই যুবতীর নামে দুটি ফেইক ফেসবুক আইডি খোলেন। এরপর যুবতীর ফেসবুক অথবা অন্য কোনো স্থান থেকে তার ছবি সংগ্রহ করে ওই দুটি আইডিতে প্রকাশ করেন গোপাল বিশ্বাস। এছাড়া যুবতীর মেসেঞ্জারে মুখমন্ডল বিকৃত করে রাখা বেশ কয়েকটি নগ্ন ও অশ্লীল ছবি পাঠিয়ে তাকে হুমকি দেওয়া হয় । এক পর্যায়ে মেসেঞ্জারে ফোন করে যুবতীকে কু-প্রস্তাব দেন গোপাল বিশ্বাস।

এতে রাজী না হওয়ায় এবং বিভিন্ন সামাজিক প্লাটফর্মে প্রচার করা ছবি ডিলিট করার অনুরোধ জানালে গোপাল বিশ্বাস যুবতীর কাছে তিনলাখ টাকা চাঁদা দাবি করেন। একই ভাবে যুবতীর পিতার কাছে মোবাইল ফোন করে হুমকি ধামকি দেন গোপাল বিশ্বাস। বাধ্য হয়ে তিনি আদালতে মামলা করেন।