যশোরে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে বইও শিক্ষা উপকরণ বিতরণ

সুবিধাবঞ্চিত শিশুদেরকে প্রাক-প্রাথমিক শিক্ষা লাভের সুযোগ সৃষ্টির লক্ষে বই ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।গতকাল বুধবার বিকেলে যশোর শহরের বেজপাড়ায় আলোর দিশারী পাঠশালার উদ্যোগে এর শুভ উদ্ভোধন করা হয়।

পবিত্র কোরআন তেলোয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। জাগ্রত যশোর যুব মহিলা ও শিশু উন্নয়ন সংস্থা আয়োজিত সুধী সমাবেশের সভাপতিত্ব করেন আলোর দিশারী পাঠশালার প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দা ফারজানা ইয়াসমিন বৃষ্টি। উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন যশোর যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মোঃ শহীদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ সেলিম ইসলাম যশোর সদর উপজেলা যুব মহিলা লীগের আহ্বায়ক,ফাতেমা আনোয়ার , বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক প্রাপ্ত নারী উদ্যোক্তা ফারহানা ইয়াসমিন , জাতীয় যুব কাউন্সিলর জহির ইকবাল নান্নু প্রমূখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি বলেন- আজকের শিশু আগামী দিনের ভবিষ্যত।সৎ,চরিত্রবান,দেশপ্রেমিক নাগরিক গড়ার জন্য শিক্ষকদের দায়িত্ব পালন করতে হবে। বিশেষ অতিথির বক্তৃতায় ফাতেমা আনোয়ার বলেন- প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি নীতিনৈতিকতা ও মূল্যবোধ সম্পূর্ণ সুনাগরিক হিসাবে গড়ে উঠলে দেশ জাতির উন্নয়ন ও সমৃদ্ধ হবে।

আলোর দিশারী পাঠশালার প্রতিষ্ঠাতা ফারজানা ইয়াসমিন বলেন প্রাক প্রাথমিক শিক্ষা হলো প্রাথমিক শিক্ষার পূর্ববর্তী এক বছর মেয়াদি শিক্ষা। যেখানে শিশুর স্বতঃস্ফূর্ত অভিষেক ঘটানোর জন্য আনন্দদায়ক ও শিশু বান্ধব পরিবেশে শিক্ষা দান করা হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য উপস্থাপন করেন জাগ্রত যুব মহিলা ও শিশু উন্নয়ন সংস্থার সহ-সভাপতি সৈয়দ করিমুজ্জামান ।

বক্তব্য শেষে কেক কেটে ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে বই বিতরণ করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।