সৌম্যের চোট নিয়ে যা জানালেন ফিজিও

সিরিজের শেষ ম্যাচেও দলে জায়গা পাননি তানজিদ হাসান তামিম। লিটন দাসের অনুপস্থিতিতে সুযোগ পেয়েছেন এনামুল হক বিজয়। কিন্তু ২৩৬ রানের লক্ষ্যে বাংলাদেশ যখন নামল তখন দেখা গেল; এনামুলের সঙ্গী সৌম্য সরকার নন, তামিম!

শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ইনজুরিতে পড়েছেন সৌম্য সরকার। শ্রীলংকার ইনিংসের ৪৯তম ওভারের শেষ বলে বাউন্ডারি বাঁচাতে গিয়ে হাঁটু এবং ঘাড়-মাথায় ব্যথা পান তিনি। এর মধ্যে ঘাড়ে আঘাত পাওয়ায় তাকে আইসিসির নিয়ম অনুযায়ী, কনকাশন বদলি করা হয়েছে। তার জায়গায় ব্যাটিংয়ে নামেন তানজিদ তামিম।

সৌম্যকে নিয়ে এবার আপডেট জানিয়েছে বিসিবি। এক বিবৃতিতে সৌম্যের বর্তমান অবস্থা জানিয়েছে বাংলাদেশ জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম খান।

তিনি বলেন, ‘বাউন্ডারি বাঁচাতে গিয়ে বিজ্ঞাপনী বিলবোর্ডের সঙ্গে ধাক্কা খেয়ে আঘাত পেয়েছেন সৌম্য। তার মাথা মাটিতে আঘাত করলে এতে তার ঘাড়ে জটিলতা অনুভব করে। একই কারণে মাথা ব্যথা এবং দৃষ্টিশক্তিতেও সমস্যা হচ্ছিল। পরে মাঠের বাইরে নিয়ে এসসিএটি–ফাইভ পরীক্ষা করা হয়। তার বাম পায়ের হাঁটুতেও চোট রয়েছে।’

সৌম্যের পরিবর্তে কনকাশন হিসেবে তানজিদকে ব্যাটিংয়ে নামানো নিয়ে বিসিবি জানায়, ‘টাইগারদের হয়ে বাঁ–হাতি এই ব্যাটসম্যানের ওপেনে নামার কথা ছিল। কিন্তু চোট থাকায় তার কনকাশন বদলি করার অনুমোদন নিয়েছি’।