বিশ্বকাপ জিতলেই ৮ কোটি বোনাস!

স্পোর্টস ডেস্ক: যে কোন খেলোয়াড়ই চাই অন্তত একবার হলেও বিশ্বকাপ শিরোপা ছুঁতে। সেটা করতে পারলে যদি আবার থাকে আকর্ষণীয় বোনাস, তাহলে তো কথায় নেই! ঠিক এমন ঘোষণায় দিয়েছে স্পেন ফুটবল ফেডারেশন। দলটি যদি এবার হারানো গৌরব পুনরুদ্ধার করতে পারে তবে প্রত্যেক খেলোয়াড় বোনাস পাবেন ৮ লাখ ২৫ হাজার ইউরো করে! যা বাংলাদেশি মূল্যে ৮ কোটি ২৩ লাখ টাকা।

২০১০ সালে প্রথমবারের মতো বিশ্বকাপ জিতেছিল স্পেন। ৮ বছর আগে দলটির ফুটবল ফেডারেশন প্রত্যেক খেলোয়াড়কে বোনাস হিসেবে দিয়েছিল ৬ লাখ ইউরো। এবার হারানো শিরোপা ঘরে তুলেতে পারলে সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের প্রত্যেকে আরো ২ লাখ পাবেন বেশি।

২০১৪ বিশ্বকাপেও স্পেন ফুটবল ফেডারেশন আগাম বোনাসের ঘোষণা দিয়েছিল। কিন্তু সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা ব্রাজিল থেকে বিদায় নিয়েছিল গ্রুপ পর্ব থেকে। যে কারণে প্রত্যেকের জন্য নির্ধারিত ৭ লাখ ২০ হাজার ইউরো বেঁচেছিল স্পেনের।

এদিকে রাশিয়া বিশ্বকাপ জিতলে ফুটবলারদের ৩ লাখ ৫০ হাজার ইউরো করে দেওয়ার ঘোষণা দিয়েছে জার্মানি। আর ব্রাজিল ফেডারেশন ঘোষণা করেছে বিশ্বকাপ জিতলে ৮ লাখ ইউরো করে পাবেন খেলোয়াড়রা। এখন দেখার বিষয় আগামী ১৫ জুলাই কার হাতে উঠে বিশ্বকাপ। এরপরই তো আসলে জানা যাবে বোর্ডের ঘোষিত বোনাস আদৌ কি পাবে দলগুলো। এমন ও তো হতে পারে, এ তিন দলের বাইরে অন্য কেউ এসে নিয়ে গেল বিশ্বকাপ।