‘অপরাধী সঞ্জয়কে মহান করে দেখানোর কী প্রয়োজন?’

sonjuবিনোদন ডেস্ক: মুক্তি পাওয়ার পর থেকেই ‘সঞ্জু’ ছবি নিয়ে মাতামাতির অন্ত নেই। ছবিটি দ্রুতগতিতে এগিয়ে চলেছে ৩০০ কোটি ক্লাবের দিকে। দুই সপ্তাহের মধ্যে বক্স অফিসে ২৮০ কোটিরও বেশি ব্যবসা করে ফেলেছে ছবিটি। এই ছবির হাত ধরে আপাদমস্তক বদলে গেল রণবীরের ক্যারিয়ার। ফ্লপ অ্যাক্টরের যে তকমাটা তার গায়ে লেগে গিয়েছিল তা এখন ধুয়ে মুছে সাফ। ছবিটি নিয়ে কন্ট্রোভার্সিও খানিক হয়েছিল। তবে বায়োপিকটির নিন্দায় নামল আরএসএস (ভারতের রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ)। এ সংক্রান্ত একটি খবর প্রকাশ করেছে ভারতের কলকাতা২৪ পত্রিকা।

আরএসএস-এর সাপ্তাহিক মুখপত্র পাঞ্চজন্যে বলা হয়েছে, ‘সঞ্জয় দত্তের দোষগুলোকে ঢাকা দিয়ে তাকে মহান পুরুষ দেখানো হয়েছে।’ প্রতিবেদনটিতে ‘সঞ্জু’-কে ‘অপরাধী’ বলা হয়েছে। সেখানে ছবির পোস্টারটিকে এডিট করে লেখা হয়েছে ‘কিরদার দাগদার’। এর অর্থ যে চরিত্রে দাগ রয়েছে। যে দোষ করেছে। ৯৩ সালের মুম্বাই সিরিয়াল ব্লাস্টের সঞ্জয় দত্তের জড়ানোর প্রসঙ্গও তোলা হয়েছে।

পুলিশের কাছে সঞ্জয় দত্ত স্বীকার করেছিলেন যে তার কাছে অস্ত্র ছিল। এমনকি তার সঙ্গে মুম্বাইয়ের আন্ডারওয়ার্ল্ডেরও যোগাযোগ ছিল। সেগুলোর মধ্যে একটিও ছবিতে দেখানো হয়নি। এসব কিছু না দেখিয়ে তাকে ভালো মানুষ দেখানো হয়েছে। এমনই দাবি করেছেন আরএসএস।