উটের ভবিষ্যদ্বাণী ভুল প্রমাণ করলো ফ্রান্স

eutস্পোর্টস ডেস্ক: রাশিয়া বিশ্বকাপের শুরু থেকেই একের পর এক ভবিষ্যদ্বাণী করেছে উট শাহীন। গ্রুপ পর্বে তার সব ভবিষ্যদ্বাণী ভুল প্রমাণ হয়। তবে নকআউট পর্বে তার অধিকাংশ ভবিষ্যদ্বাণী বাস্তবে প্রমাণিত হয়েছিল। কিন্তু ফাইনাল ম্যাচে ফ্রান্স এবং ক্রোয়েশিয়া মাঠে নামার আগেই উট এবং নতুন জ্যোতিষী ভালুক ভবিষ্যদ্বাণী করেছিল জিতবে ক্রোয়েশিয়া। তাদের সেই ভবিষ্যদ্বাণী ভুল প্রমাণ করে ক্রোয়াটদের ৪-২ গোলে পরাজিত করে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ শিরোপা নিজেদের করে নিয়েছে ফ্রান্স।

রাশিয়া বিশ্বকাপ ফুটবল নিয়ে চিন্তার অন্ত ছিলনা ফুটবলপ্রেমীদের। প্রিয় দল জিতা নিয়ে কথা। প্রিয়দল জিতবে কে না চায়। প্রিয় দলের জয়-পরাজয়ের সম্ভাবনা নিয়ে অনেকেই দ্বারস্থ হন জ্যোতিষদের।

ফুটবলপ্রেমীদের ‘টেনশন’ কমাতে এবার এগিয়ে এসেছিলেন একজন জ্যোতিষী। নতুন এই জ্যোতিষী কিন্তু মানুষ নন। এটি একটি ভালুক।তার ভালুক বুয়ান।

যদিও এর আগে একের পর এক ভবিষ্যদ্বাণী করেছেন উট শাহীন। সম্প্রতি কয়েকটি ম্যাচে তার করা ভবিষ্যদ্বাণী অক্ষরে অক্ষরে মিলে গেছে।

সেমিফাইনালে ইংল্যান্ড এবং ক্রোয়েশিয়া ম্যাচের আগেও উট ভবিষ্যদ্বাণী করেছিলেন জিতবে ক্রোয়েশিয়া। অবশেষে তাই হয়েছে। ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে বিশ্বকাপ ফাইনাল নিশ্চিত করেছিল ক্রোয়াটরা।

শুধু উটই নন,এবার রাশিয়ার ভালুক বুয়ানও ভবিষ্যদ্বাণী করেছেন ফাইনালে জিতবে ক্রোয়েশিয়া।

রাশিয়ার ক্রাসনয়ার্স্কের রয়েভ রুচেয় চিড়িয়াখানার সার্বিয়ান বাদামি ভালুক বুয়ানের সামনে ফ্রান্স ও ক্রোয়েশিয়া দুই দেশের পতাকা কাঠি দিয়ে খাবারের সঙ্গে আটকে রাখা হয়েছিল। বুয়ান যে খাবারটি খেয়েছে তার সঙ্গে আটকানো ছিল ক্রোয়েশিয়ার পতাকা। তবে তার ভবিষ্যদ্বাণী কাজে ভুল প্রমাণ হয়েছে।

এর আগে ১৯৯৮ সালের বিশ্বকাপের সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে হারিয়ে ফাইনালে উঠে চ্যাম্পিয়ন হয়েছিল ফ্রান্স। ২০ বছর পর রাশিয়া বিশ্বকাপে সেই ক্রোয়েশিয়াকে ৪-২ গোলের ব্যবধানে পরাজিত করে শিরোপাও নিজেদের করে নিয়েছে ইউরোপের দেশ ফ্রান্স।