তামিমকে ঘিরে বড় শঙ্কা

এক হাতে ব্যাট করে তাক লাগিয়েছেন তামিম ইকবাল। কিন্তু প্রথম ম্যাচে এমন বীরত্বের পর সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপে তাকে আর মাঠে দেখা যাবে না। আর শঙ্কা রয়েছে শুধু এশিয়া কাপই নয়- বাংলাদেশের আসন্ন সিরিজগুলোতেও তিনি খেলতে হয়ত পারবেন না। কারণ তার আঙুল ভালো হতে লম্বা সময়ই লাগতে পারে।

তার চাচা ও বিসিবি পরিচালক আকরাম খান সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তামিমের মাঠে ফিরতে দুই মাসের বেশি সময় লাগতে পারে। শনিবার দুবাইয়ে ম্যাচে লাকমলের করা দ্বিতীয় ওভারের প্রথম বল এসে আঘাত করে তামিমের আঙুলে। এতে চিড় ধরে তার তর্জনিতে। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী। তবে, আঙুলে প্লাস্টার লাগবে না কি অপারেশন তা নিয়ে বলতে পারেননি।

এ বিষয়ে বিসিবির চিকিৎসক বলেন, ‘তামিম এখনই দেশে ফিরছেন না। কিছু দিন পরে আসবেন। ওর হাতের বিষয়টি যতটুকু জানি যে ডান হাতের তর্র্জনিতে চিড় ধরেছে। একই হাতে আগের ইনজুরিটি ছিল। তবে, আগেরটি এত খারাপ অবস্থায় ছিল না। এখন চিড় ধরাতে সাধারণ প্লাস্টারেও ভালো হয় আবার অপারেশনও লাগে। কিন্তু এ বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। তাই কত দিন লাগবে মাঠে ফিরতে তা বলা যাচ্ছে না। তবে, এটি বলতে পারি সাধারণ প্লাস্টারের তুলনায় অপারেশন হলে ফিরতে একটু বেশি সময় লাগবে।’

বলার অপেক্ষা রাখে না আকরাম খানের কথা সত্যি হলে তামিম ইকবালকে দেখা যাবে না জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজেও। আগামী মাসের মধ্যভাগে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে জিম্বাবুয়ে দল। এরপর ১৫ই নভেম্বর বাংলাদেশ সফরে আসবে ওয়েস্ট ইন্ডিজ।