পাকিস্তানের দেয়া ৮৯ রানের লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশ

বৃষ্টি ও ভেজা আউটফিল্ডের কারণে মাঠে গড়ায়নি সিরিজের প্রথম ম্যাচের একটি বলও। দ্বিতীয় ম্যাচেও দেখা দেয়া আউটফিল্ডজনিত সমস্যা। যে কারণে নির্ধারিত সময়ের প্রায় ঘণ্টা দেড়েক পরে প্রতি ইনিংসে ১৪ ওভার নির্ধারণ করে শুরু হয় সিরিজের দ্বিতীয় ম্যাচ।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচে টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ নারী ক্রিকেট দল। নিজেদের ১৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ৮৮ রান করতে সক্ষম হয়েছে পাকিস্তান নারী ক্রিকেট দল। ৮৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ।

নিজেদের ইনিংসের দ্বিতীয় ওভারে পাকিস্তান তাদের প্রথম উইকেট হারালেও দ্বিতীয় উইকেটে সামলে নেন নাহিদা খান ও জাভেরিয়া খান। দুজন মিলে দ্বিতীয় উইকেটে মাত্র ২৮ বলে যোগ করেন ৪১ রান। জাভেরিয়ার ব্যাট থেকে আসে ইনিংস সর্বোচ্চ ২৫ রান।

এছাড়া নাহিদা ১৮, মুনিবা আলী ১০ ও আলিয়া রাজ ১০ রান করে অপরাজিত থাকলে ১৪ ওভারে ৮৮ রানে থামে পাকিস্তানের ইনিংস। বাংলাদেশের পক্ষে দুই উইকেট নেন নাহিদা আক্তার। এছাড়া জাহানারা আলম ও লতা মন্ডল নেন একটি করে উইকেট।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত রান তাড়া করতে নেমে ৪ ওভারে মাত্র ৭ রান তুলতেই ২ উইকেট হারিয়ে ফেলেছে বাংলাদেশ। দুই ওপেনার শামীমা সুলতানা ও শারমিন আক্তার ফিরে গেছেন অল্পতেই। নিগার সুলতানা ও ফারজানা হকের ব্যাটে প্রাথমিক ধাক্কা সামাল দিচ্ছে বাংলাদেশ।