মেসি নৈপুণ্যে বার্সার দারুণ জয়

রাশিয়া বিশ্বকাপে একেবারেই নিষ্প্রভ ছিলেন লিওনেল মেসি। আর্জেন্টিনাও তাই সাফল্য পায়নি। তাই দেশটির কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা তাঁকে অবসরেরও পরামর্শ দিয়েছেন। যখন তাঁকে নিয়ে এত সমালোচনা, ঠিক তখনই জ্বলে উঠলেন মেসি। এই আর্জেন্টাইন তারকার জোড়া গোলে চ্যাম্পিয়নস লিগে বার্সেলোনা ৪-২ গোলের বড় ব্যবধানে জিতেছে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে।

গতকাল বুধবার রাতে ওয়েম্বলিতে অনুষ্ঠিত ম্যাচে মেসির জোড়া গোল ছাড়াও ফিলিপ কুতিনহো ও ইভান রাকিতিচ একটি করে গোল করেন।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় বার্সেলোনা। মেসির বাড়ানো বল থেকে আলবার পাসে কুতিনহো জোরালো শটে লক্ষ্যভেদ করেন (১-০)।

দ্বিতীয় গোলের দেখা পেতে বেশ কিছুক্ষণ অপেক্ষা করতে হয়েছে বার্সাকে। ২৮ মিনিটে রাকিতিচ ব্যবধান দ্বিগুণ করেন। চমৎকার ভলিতে বলটি জালে পাঠান তিনি (২-০)।

দ্বিতীয়ার্ধের শুরুতেই টটেনহ্যাম একটি গোল করে ব্যবধান কিছুটা কমায় (১-২)। ৫২ মিনিটে হ্যারি কেন গোলটি করেন বক্সে ঢুকে ডান পায়ের চমৎকার শটে।

এরপর ৫৬ মিনিটে মেসির চমৎকার গোলে বার্সেলোনার গোল ব্যবধান আরো বড় হয় (৩-১)।

৬৬ মিনিটে টটেনহ্যামের হয়ে এরিক লামেলা জোরালো শটে গোল করে ম্যাচে কিছুটা সময়ের জন্য উত্তেজনা ছড়ান (২-৩)। আভাস দেন ম্যাচের সমতায় ফেরার।

কিন্তু নির্ধারিত সময়ের শেষ মিনিটে মেসি দলের পক্ষে চতুর্থ এবং ব্যক্তিগত দ্বিতীয় গোল করলে শেষ হয়ে যায় সব উত্তেজনা।

এই জয়ের সুবাদে আসরের ‘বি’ গ্রুপ থেকে দুই ম্যাচে ৬ পয়েন্ট শীর্ষে আছে বার্সেলোনা।

দিনের অন্য ম্যাচে ইন্টার মিলান ২-১ গোলে পিএসভিকে, জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড ৩-০ গোলে ফরাসি ক্লাব মোনাকোকে, আতলেতিকো মাদ্রিদ ৩-০ গোলে বেলজিয়ামের ক্লাব ব্রুজকে, নেইমারের পিএসজি ৬-১ গোলে হারিয়েছে সার্বিয়ার রেড স্টার বেলগ্রেডকে।

আর নাপোলি নিজেদের মাঠে ১-০ গোলে লিভারপুলকে হারিয়েছে।