বঙ্গবন্ধু আদর্শ চর্চায় যশোরের শ্রেষ্ট চেয়ারম্যান শাহজাহান আলী

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ চর্চায় যশোর জেলার শ্রেষ্ট চেয়ারম্যান হিসেবে সম্মাননা পেয়েছেন ঝিকরগাছার ৭নং নাভারণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহজাহান আলী। দারিদ্রতা উন্মোচন ও সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য তিনি এ পুরস্কারে ভূষিত হন।

শাহজাহান আলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন। বাংলাদেশ সম্মিলিত সাংস্কৃতিক সোসাইটি ও বঙ্গবন্ধু আদর্শ চর্চা পরিষদ এর পক্ষ থেকে তাঁকে এই সম্মাননা দেওয়া হয়। রোববার সংগঠনের প্রতিনিধি দল ইউনিয়ন পরিষদ কার্যালয়ে চেয়ারম্যান শাহজাহান আলীর হাতে এই সম্মাননা ক্রেস্ট ও সদনপত্র তুলে দেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নাভারণ ইউনিয়নকে জুয়ামুক্ত, মাদকমুক্ত, বাল্যবিবাহ প্রতিরোধ, চুরিসহ বিভিন্ন অনৈতিক কর্মকান্ড প্রতিরোধ ইউনিয়নব্যাপি কাজের গুনগত মান, দক্ষতা, দুর্নীতিমুক্ত কার্য সম্পাদন, জনগণের সঙ্গে সু-সম্পর্ক, জগণের নিরাপত্তা নিশ্চিতকরণ ইত্যাদি’র উপর ভিত্তি করে তিনি জেলার শ্রেষ্ট চেয়ারম্যান হিসেবে সম্মাননায় ভ’ষিত হন।

এ বিষয় কথা হলে উচ্ছুসিত কণ্ঠে চেয়ারম্যান শাহজাহান আলী বলেন, জনগণের ভালোবাসায় আমি যে সম্মাননা পেলাম সেটি আমার নাভারণের সকল জনগণকে উৎসর্গ করলাম। এভাবেই আজীবন দুঃখী মানুষের পাশে থেকে কাজ যেতে চান বলেও অভিমত ব্যক্ত করেন এই শ্রেষ্ট চেয়ারম্যান।

এদিকে শাহজাহান আলী জেলার শ্রেষ্ট চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় ইউনিয়নব্যাপি উৎসবমূখর আমেজ বিরাজ করছে বলে জানা গেছে। বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়েছে। অভিনন্দন জানিয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, ইউনিয়নের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান ও সভাপতিবৃন্দ।