মেক্সিকোকে সহজেই হারাল আর্জেন্টিনা

লিওনেল মেসির অভাব তেমন একটা পূরণ করতে পারলেন না অন্যরা। তবে মেক্সিকোকে নিজেদের মাঠে সহজেই হারিয়েছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

শুক্রবার আর্জেন্টিনার করদোবায় মারিও আলবার্তো কেম্পেস স্টেডিয়ামে ২-০ গোলে জেতে স্বাগতিকরা। বিরতির আগে ভিয়ারিয়ালের ডিফেন্ডার রামিরো ফুনেস মোরি দলকে এগিয়ে দেয়ার পর ম্যাচের শেষের দিকে আত্মঘাতী গোলে ব্যবধান দ্বিগুণ হয়। ম্যাচের শুরুতেই অবশ্য দুই গোলে এগিয়ে যেতে পারত মেক্সিকো। কিন্তু রাউল হিমিনেসের হেডে বল লাগে পোস্টে। আর ডি-বক্সেও ভেতর থেকে নেয়া ফাবিয়ানের শট দুর্দান্তভাবে ঠেকান গোলরক্ষক আগুস্তিন মার্চেসিন। ৪৪তম মিনিটে গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দেস রামিরো ফুনেস মোরি।

দিবালার মাপা ফ্রি-কিকে হেডে কাছ থেকে বল জালে পাঠান তিনি। ৮৩তম মিনিটের সারাভিয়ার ক্রসে বল বিপদমুক্ত করতে গিয়ে নিজের জালেই জড়িয়ে দেন ইসাক ব্রিসুয়েলা। এদিয়ে জাতীয় দলের হয়ে ১৭ ম্যাচ খেলেও জালের দেখা পেলেন না জুভেন্টাসের ফরোয়ার্ড পাওলো দিবালা। ভারপ্রাপ্ত কোচ লিওনেল স্কালোনির অধীনে পাঁচ ম্যাচে এটি আর্জেন্টিনার তৃতীয় জয়। অন্যদিকে শেষ সাত ম্যাচের ছয়টিতেই হারল মেক্সিকো। বাংলাদেশ সময় আগামী বুধবার সকাল ছয়টায় আর্জেন্টিনার মেনদোসায় আরেকটি প্রীতি ম্যাচে আবার মুখোমুখি হবে দুই দল।